নাম নিতে ভয়! ইয়ে ডর হামে আচ্ছা লাগা: অমিত শাহকে কটাক্ষ অভিষেকের

কুলপির ঢোলা জমিয়ে দিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishesk Benarjee)। তাঁর নাম না করে স্বরাষ্ট্রমন্ত্রীর ভাইপো উচ্চারণের প্রসঙ্গ তুলে বললেন, নাম নিতে ভয় কিসের? আমি তো নাম নিচ্ছি। বলছি তো অমিত শাহ (Amit Shah), রাজনাথ সিং (Rajnath Singh) বহিরাগত। তবে নাম না নেওয়া নিয়ে তাঁর উক্তি, “ইয়ে ডর হামে আচ্ছা লাগা”। সভা জুড়ে শুধু হাততালি। বললেন, এই লড়াই বহিরাগত তাড়ানোর লড়াই। এই লড়াইয়ে তৃণমূল ২৫০ আসনে জিতে ফিরে আসব।

শনিবার, কুলপির (Kulpi) ঢোলার সভায় তিনটি বিধানসভা থেকে লক্ষাধিক কর্মী সমর্থক এসেছিলেন। সেই উত্তেজিত জনতার সামনে অভিষেকের চ্যালেঞ্জ, “বিধানসভা ভোটে আমরা দক্ষিণ ২৪ পরগণা থেকে ৩১টি আসনের সবকটি জিতবে তৃণমূল কংগ্রেস (Tmc)। বিজেপি মে মাসে মিলিয়ে নেবে”।

অভিষেক বলেন, “আমরা লড়ছি উন্নয়ন নিয়ে আর বিজেপি (Bjp) লড়ছে বাংলাদেশ-পশ্চিমবঙ্গ, ভারত-পাকিস্তান নিয়ে”। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, ক্ষমতায় আসতে দিন, প্রত্যেক কৃষকের অ্যাকাউন্টে ১৮ হাজার টাকা ঢুকে যাবে। অভিষেকের জিজ্ঞাসা, বাংলার মানুষকে ওরা কিনতে এসেছে! ভেবেছে কী? বাংলার মানুষ কী অত সস্তা? নেতাজি-স্বামীজি-রবীন্দ্রনাথের মাটিকে এমন অপমানের জবাব দেবে মানুষ।

“বিনামূল্যে রেশন, বিনামূল্যে শিক্ষা, স্বাস্থ্যসাথী- এই সরকারের সাফল্য। দেশে একমাত্র রাজ্য যারা এই কাজ করতে পারে। তবু ওরা ডবল ইঞ্জিন সরকার চাইছে। কেন জানেন? কারণ, দুর্নীতি করা সহজ হবে। চুরি করলে ধরা পড়বে না। আগে সোনার উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাট তৈরি করুক। তারপর সোনার বাংলা তৈরি করতে আসবে” বলেন অভিষেক।

দলবদলুদের বিরুদ্ধে অভিষেক কটাক্ষ করে বলেন, দলে থেকে যাদের দম বন্ধ হয়ে আসছিল, তারা এখন বিজেপির আইসিইউতে (Icu) ঢুকে গিয়েছে। এদের আগেই তৃণমূল চিহ্নিত করতে পেরেছিল।

আরও পড়ুন: লক্ষ্য আয় বাড়ানো, ব্যবসার অনুমতি কলকাতা মেট্রোর

রামায়ণের প্রসঙ্গ তুলে অভিষেক বলেন, “দেখলাম একটা বিদেশি কাগজে দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেছেন, রামের পূর্ব পুরুষের কথা জানা যায়, দুর্গার পাওয়া যায় না। কী বলতে চেয়েছেন দিলীপ? আসলে ওরা মহিলাদের সম্মান করে না। তাই জয় শ্রীরাম বলে, বলে না জয় সিয়ারাম। আসলে ওরা মহিলাদের সম্মান দিতে চায় না। সীতাকে সম্মান দিতে চায় না। তাই দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সকলে মিলে নেমেছে। সব শক্তি নিয়ে নেমেছে। কিন্তু দুর্গার বিরুদ্ধে অসুরদের লড়াইয়ের ভবিষ্যৎ কী হয়েছিল, সকলে জানেন। আগামী ভোটে সেটাই হবে”।

Advt

Previous articleগুগল ম্যাপিংয়ের মতো ম্যাপ-পোর্টাল বানাচ্ছে ইসরো
Next articleমা দুর্গার প্রতিচ্ছবি মমতা, ৫০ বছর থাকবে তৃণমূল: অভিষেক