১৮ ফেব্রুয়ারি রাজ্যজুড়ে রেল অবরোধের ডাক দিল ডিওয়াইএফআই

আগামী ১৮ ফেব্রুয়ারি  রাজ্যজুড়ে  রেল অবরোধের(rail roko ) ডাক দিল ডি ওয়াই এফ আই(DYFI)। ডি ওয়াই এফ আই(DYFI) কর্মী km মইদুল ইসলাম মিদ্দার মৃত্যু তদন্তের দাবিতে এবার বৃহত্তর আন্দোলনের পথে নামতে চলেছে বাম ছাত্র-যুব নেতৃত্ব। জানা গিয়েছে, আগামী ১৭ তারিখ থানা ঘেরাও কর্মসূচি রয়েছে । ১৮ তারিখ রেল অবরোধের ডাক দেওয়া হয়েছে । পাশাপাশি এবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হতে চলেছে বাম নেতৃত্ব।

এদিকে, মইদুলের মৃত্যুর প্রতিবাদে সোমবার মৌলালিতে বাম ছাত্র-যুবদের বিক্ষোভ সমাবেশকে ঘিরে ফের রণক্ষেত্র হয় শিয়ালদহ এলাকা। ওই সমাবেশ থেকে পুলিশকে মারধরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ। সেই অভিযোগে ২৫০ জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে কলকাতা পুলিশ। সূত্রের খবর, এই তালিকায় রয়েছে এসএফআই (SFI) নেতা সৃজন ভট্টাচার্য। তাঁর বিরুদ্ধে সরাসরি পুলিশকে

মারার অভিযোগ রয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৩৫৩, ৩২৪, ৩৩২ ধারা অর্থাৎ সরকারি কর্মীদের কাজে দখলদারির জন্য তার নামে মামলা রুজু করা হয়েছে।

গত ১১ ফেব্রুয়ারি সকলের জন্য শিক্ষা, স্বাস্থ্যের অধিকার, চাকরির প্রতিশ্রুতি-সহ একাধিক দাবিতে নবান্ন অভিযান চালায় বাম ছাত্র-যুব নেতৃত্ব। পুলিশ তাতে বাধা দিতে গেলে ধর্মতলা চত্বরে দু’পক্ষ জড়ায় হাতাহাতিতে। পুলিশের লাঠিচার্জ, কাঁদানে গ্যাস, জলকামানে কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। লাঠিচার্জের জেরে আহত হন বেশ কয়েকজন। তারই মধ্যে বাঁকুড়ার ডিওয়াইএফআই কর্মী মইদুল ইসলাম মিদ্দার মৃত্যু হয় সোমবার সকালে, কলকাতার নার্সিংহোমে। এরপর বিক্ষোভের আগুনে কার্যত ঘি পড়ে। বামেদের অভিযোগ, পুলিশের লাঠির ঘায়ে গুরুতর জখম হয়ে মৃত্যু হয়েছে মইদুলের। এটা পরিকল্পিত খুন।

Previous articleবিশ্বব্যাপী কোভিশিল্ড ভ্যাকসিন সরবরাহের অনুমোদন দিল WHO
Next articleবাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে খুন! উত্তেজনা উত্তরদিনাজপুরে