চলে যেতে গিয়েও ফিরে ফিরে আসছে শীত, ফের নামল পারদ

আবারও ২ ডিগ্রি নামল( temperature falls) পারদ। ভোরের দিকে বেশ কনকনে উত্তুরে হাওয়ায় কাঁপন ধরেছে মহানগরবাসীর (feeling cold)। আজ বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। যা ফেব্রুয়ারির এই সময়ে স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। তবে হঠাৎ ফিরে এলেও, এবছর আর শীত পড়ার কোনও সম্ভাবনা নেই। কলকাতা তো বটেই ধীরে ধীরে পারদ চড়বে জেলাগুলিতেও। উত্তরবঙ্গের জেলাগুলিতে সেভাবে না হলেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা দ্রুত বাড়বে।

গত কয়েকদিন ধরে এমনিতেই মহানগরের তাপমাত্রা বাড়তে শুরু করেছে। গতকাল কিছুটা মেঘলা আকাশ ছিল। আলিপুর আবহাওয়া দফতর অবশ্য ফাল্গুনের শুরুতেই বৃষ্টির সম্ভাবনা জানিয়েছে।

খুব সামান্য হলেও বৃহস্পতি অথবা শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। সকাল থেকে আংশিক মেঘলা আকাশ। শুক্রবার পর্যন্ত কলকাতা-সহ গোটা রাজ্যেই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস। সিকিমে তুষারপাত হতে পারে। সেই অনুযায়ী গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা ফেব্রুয়ারির এই সময়ে স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সরস্বতী পুজোর দিন ২ ডিগ্রি নামে পারদ। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ফেব্রুয়ারির এই সময়ে যা স্বাভাবিক। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। তার আগে রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

Advt

Previous article‘পরিবর্তন যাত্রা’র সূচনা আগে গঙ্গাসাগরে কপিল মুনির আশ্রমে পুজো অমিত শাহের
Next articleফের রহস্য মৃত্যু, মেয়েদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন যোগী রাজ্যে