খেলা হবে, কয়লা চোরেরা তো বিজেপির বন্ধু: মমতা

একুশের নির্বাচনে খেলা হবে: ডানলপের সাহাগঞ্জের মাঠ থেকে স্পষ্ট বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay)। বুধবারের সভা থেকে তিনি বলেন, “এবারও খেলা হবে। আমি থাকব গোলরক্ষক। দেখি কটা গোল করতে পারে বাম-কংগ্রেস-বিজেপি? (Left-Congress-Bjp)” তৃণমূল নেত্রী বলেন, এবার বাংলায় বিজেপিকে হারালে, দেশ থেকেও তারা বিদায় নেবে। বিজেপি দেখবে গণতন্ত্রে কার জোর কত বেশি।

এদিনে সভা থেকে নরেন্দ্র মোদিকে (Narendra Modi) ঝাঁঝালো ভাষায় আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, তৃণমূল তোলাবাজ হলে বিজেপি দাঙ্গাবাজ। “বাংলাকে শাসন করবে বাংলা, গুজরাট নয়”। এর পরেই সুর চড়ান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বাড়ির মা-বোনেদের কয়লা চোর বলছে বিজেপি। অথচ তাদের সঙ্গেই কয়লা চোরেদের বন্ধুত্ব। তৃণমূল নেত্রী অভিযোগ করেন, কোল মাফিয়াদের হোটেলে থাকেন বিজেপি নেতারা। তাঁদের সঙ্গেই বন্ধুত্ব গেরুয়া শিবিরের।

ডানলপের (Dunlop) যে সাহাগঞ্জের মাঠে সোমবার প্রধানমন্ত্রী বক্তৃতা করে বন্ধ কারখানা সম্পর্কে একটি শব্দও উচ্চারণ করেননি, সেখানে এদিন মুখ্যমন্ত্রী কারখানা বন্ধ নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন। তিনি অভিযোগ করেন, ডানলপ কারখানার মালিক পবন রুইয়ার সঙ্গে বন্ধুত্ব রয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের। তাঁর হোটেল-বাড়িতেই তাঁরা আশ্রয় নেন। মুখ্যমন্ত্রী মনে করিয়ে দেন কারখানা বন্ধ হয়ে যাওয়ার পর থেকে রাজ্য সরকারই কর্মীদের ১০ হাজার টাকা করে দেয়।

এদিন তৃণমূলের সভায় দলে যোগ দেন খেলোয়াড়-অভিনেতা-পরিচালকসহ এক ঝাঁক সেলিব্রিটি। সে দলে আছেন অভিনেত্রী সায়নী ঘোষও। মুখ্যমন্ত্রী বলেন, কদর্য ভাষায় বিজেপি আক্রমণ করেছে সায়নীকে। কারণ, বিজেপিতে মেয়েদের সম্মান নেই। মমতার অভিযোগ, ওদের দলে মা-বোনেরা সুরক্ষিত নন।

২০১৬ লোকসভা নির্বাচনে হুগলিতে বেশ কয়েকটি আসন হাতছাড়া হয় শাসকদলের। সে কথা মনে করিয়ে তৃণমূল নেত্রী বলেন, এবার তার দলের উপরে বিশ্বাস রাখার আর্জি জানান। তাঁর কথায়, মিথ্যে কথা বলে ভাওতা দিয়ে মনভোলাচ্ছে বিজেপি। বামফ্রন্ট আমলের অত্যাচারের অভিযোগের কথা এদিন সভা থেকে স্মরণ করেন মমতা। ভিড়ে ঠাসা সাহাগঞ্জের মাঠে বারবার স্লোগান ওঠে “খেলা হবে”।

আরও পড়ুন:ব্রিগেডে মোদির সভায় ১০ লাখ জমায়েত করাতে ব্লু প্রিন্ট তৈরি করছে বিজেপি!

Advt

Previous articleআবেদনের পরও মেলেনি ক্যান্সার আক্রান্ত শিশুর স্বাস্থ্যসাথী কার্ড, অসহায় পরিবার
Next articleশরীরের তাপমাত্রা কত হলে ভোটাররা দিতে পারবেন ভোট? জানাল কমিশন