মুখ্যমন্ত্রীর মহামিছিলের দিন বিজেপি অফিসে তালা, এ কোন ইঙ্গিত, কিশোর সাহার কলম

কিশোর সাহা

কাকতালীয়! না কি জনজোয়ারের দৃশ্য দেখতে চান না শিলিগুড়ির বিজেপি নেতা-কর্মীরা!! যাই-ই হোক এটা ঘটনা যে রবিবার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সিলিন্ডার নিয়ে মিছিলের দিন সকাল থেকে বিজেপির উত্তরবঙ্গের সদর দফতরে তালা খুলল না। ভোটের দিন ঘোষণার পরে রবিবার, ছুটির দিন যা কি না হওয়ার কথা নয়। কিন্তু, তাই হল। বিজেপি সূত্র বলছে, শিলিগুড়িতে গত লোকসভা ভোটে এগিয়ে থাকলেও এখন কতটা বেহাল অবস্থা সেটাই যেন এদিন তালাবন্ধ অফিস বোঝাল।

যদিও বিজেপি সর্বক্ষণের কজন কর্মী জানান, তাঁদের অফিস হাসমি চকের জয়মণি ভবনে। তার সামনেই মুখ্যমন্ত্রীর মিছিল শেষ হবে। সে জন্য কোনও অপ্রীতিকর পরিস্থিতি বা গোলমাল এড়াতে তাঁরা সভা শেষ না হওয়া অব্ধি অফিস না খোলার সিদ্ধান্ত নিয়েছেন।
তবে পুলিশ বলছে, কোনও পার্টি অফিস বন্ধ রাখতে বলা হয়নি। কেউ স্বেচ্ছায় বন্ধ রাখলে পুলিশের কিছু করার নেই। পুলিশ দাবি করেছে, বিজেপি চাইলে তাঁদের জন্যও নিরাপত্তার ব্যবস্থা করা যেত।

আরও পড়ুন-আকাশের মুখ ভার, কিছু তৃণমূল নেতাদেরও, চাঙ্গা করতে একটু পরেই মহামিছিল তৃণমূল নেত্রীর কিশোর সাহার কলম

ঘটনা হল, বিজেপি শিলিগুড়ির হাল এখনও ভাল নয়। বিশেষ করে গত মাসে দিলীপ ঘোষের সভায় লোক সমাগম কম ছিল। তাই ভর্ৎসনা শুনতে হয় নেতাদের। এর উপরে বিজেপির শিলিগুড়ির প্রার্থী কে হবেন তা নিয়েও ঠেলাঠেলি তুঙ্গে। উপরন্তু, বিমল গুরুঙ টিএমসির হাত ধরায় বিজেপির হাল আরো বেহাল। সব মিলিয়ে বিজেপির শিলিগুড়ির নেতা ও কর্মীদের একাংশের মনোবল ভাল জায়গায় নেই।
তার উপরে বিজেপি প্রার্থী ঠিক করতে পারেনি, কিন্তু টিএমসি মহা মিছিল করে শিলিগুড়িতে প্রচারে নামছে দেখে বিজেপির অনেকেই হতাশ। সে জন্য মহা মিছিলের সময় অফিসে তালা ঝুলেছে বিজেপির।

দল সূত্রের খবর, গত লোকসভা ভোটে শিলিগুড়ি বিধানসভার প্রায় সব ওয়ার্ডে বিজেপি এগিয়ে ছিল। বর্তমানে সেই অবস্থা অনেকটা যে বদলেছে তা অফিসে তালা ঝোলানো থেকেই স্পষ্ট। তৃণমূল নেতাদের কয়েকজন জানান, বিজেপির শিলিগুড়ি প্য্র এলাকায় ৪৭ ওয়ার্ডে দুজন কাউন্সিলর ছিলেন। তেমন জনবল নেই। শুধু হাওয়া তুললেই হয় না, জিনিসপত্রে যা দাম বাড়ছে তাতে বিজেপির স্বরুপ সবাই বুঝেছেন। তাই মেগা মিছিলের ধাক্কা সামলাতে বিজেপি গা ঢাকা দিয়েছে হয়তো। কিন্তু, মানুষ বিধানভা ভোটে বিজেপির আসল চেহারা সামনে এনে তৃণমূলকে তৃতীয় বার ক্ষমতা সীন করে বুঝিয়ে দেবে। তালাবন্ধ বিজেপি অফিস কি ইংগিত দিচ্ছে সেটা সময় বলবে।

Advt

Previous articleসরকারি আধিকারিকদের বাঁশপেটা করুন’, ফের বিতর্কিত বয়ান কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজের
Next articleবৃত্ত সম্পূর্ণ! বিজেপিতে যোগদান “মহাগুরু” মিঠুনের