হেলিকপ্টার বিভ্রাট: মাত্র ৭ মিনিটে ভার্চুয়ালি ঝাড়গ্রামের সভা সারলেন ‘হতাশ’ শাহ

বিজেপির(BJP) সফর সূচি অনুযায়ী সোমবার সকাল ১১ টা নাগাদ ঝাড়গ্রামের সার্কাস ময়দানে জনসভায় ভাষণ দেওয়ার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রী(Home Minister) অমিত শাহের(Amit Shah)। তবে হেলিকপ্টারে যান্ত্রিক ত্রুটি হওয়ার কারণে চিন্তাভাবনা করা হয়েছিল সড়কপথে ঝাড়গ্রাম নিয়ে যাওয়া হবে। পরে সে চেষ্টাও বিফল হওয়ায় শেষমেষ ভার্চুয়ালি খড়গপুর(Kharagpur) থেকেই ঝাড়গ্রামের জনসভা করার সিদ্ধান্ত নেন অমিত শাহ। তবে শাহের এই ভার্চুয়াল সভা ঠিক জমল না। একেবারে পুরনো ছকে তৃণমূলের দুর্নীতি, অপশাসন সহ কাটমানির অভিযোগ তুলে মাত্র ৭ মিনিটেই সভা শেষ করলেন তিনি। তবে অমিত শাহের এহেন ভাষণে রীতিমত হতাশ ঝাড়গ্রামের(Jhargram) বিজেপি নেতৃত্ব। যদি অমিত শাহ আশ্বাস দিয়েছেন প্রচার শেষ হওয়ার আগে অন্তত একবার ঝাড়গ্রাম ঘুরে যাবেন তিনি।

এদিনের ভার্চুয়াল জনসভায় তৃণমূলকে তোপ থাকার পাশাপাশি রাজ্যে বিজেপি সরকার তৈরি হলে আদিবাসী উন্নয়নের বিষয়টিকেও বেশ গুরুত্ব সহকারে তুলে ধরেন অমিত শাহ। তিনি বলেন, ‘বিজেপি ক্ষমতায় এলে আদিবাসীদের জন্য বিশ্ববিদ্যালয় তৈরি করবে। আদিবাসীদের আত্মনির্ভর করবে বিজেপি।’ একই সঙ্গে বনভূমির অধিকার আইন লাগু করার প্রতিশ্রুতি দিয়ে অমিত শাহ বলেন, এই রাজ্যে বিজেপি সরকার হলে কাস্ট সার্টিফিকেট নিতে গেলে আর কাউকে কাটমানি দিতে হবে না। এর পাশাপাশি অতীতের চেনা ছকে অমিত শাহ বলেন, ‘পুজোর অনুমতির জন্য এখন আদালতে যেতে হয়। দিদির আমলে মোদির প্রকল্প বাংলার মানুষ পায় নি। প্রকল্প থেকে বঞ্চিত হয়েছেন বাংলার মানুষ।’

আরও পড়ুন:উপত্যকায় বড় সাফল্য, সেনার গুলিতে খতম জইশ কমান্ডার সাজ্জাদ আফগানি

উল্লেখ্য, সোমবার সকালে খড়গপুর থেকে ঝাড়গ্রামের উদ্দেশ্যে রওনা দেওয়ার আগেই খবর আসে যান্ত্রিক ত্রুটি ধরা পড়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হেলিকপ্টারে। এই অবস্থায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তাকে গুরুত্ব দিয়ে ওই হেলিকপ্টারে ঝাড়গ্রাম সফর বাতিল হয় অমিত শাহের। এদিকে তড়িঘড়ি বিকল্প হেলিকপ্টারের ব্যবস্থা করাও সমস্যা হয়ে দাঁড়িয়। তাই একরকম বাধ্য হয়েই অমিত শাহের সফরসূচি বাতিল করে রাজ্য বিজেপি নেতৃত্ব। পাশাপাশি ভার্চুয়ালি যাতে অমিত সহ সভায় বক্তব্য রাখতে পারেন সে ব্যবস্থা করা হয়। তবে বিজেপি সূত্রে খবর, সকাল থেকে একের পর এক সমস্যায় রীতিমতো অসন্তুষ্ট অমিত শাহ জনসভা করার মত মানসিক অবস্থায় ছিলেন না। তাই বিনপুর, গোপীবল্লভপুর, ঝাড়গ্রাম ও নয়াগ্রাম বিধানসভার গেরুয়া প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করার বার্তা দিয়ে মাত্র ৭ মিনিটে সভা সারলেন শাহ।

Advt

Previous articleবেলুড়ে শ্রী রামকৃষ্ণদেবের ১৮৬ তম জন্মতিথি পালন হচ্ছে ভক্তশূন্যই
Next articleযারা অভিমান করে বসে আছো, তারা বেরিয়ে এসো, যুদ্ধের সময় অভিমান করতে নেই: মমতা