যারা অভিমান করে বসে আছো, তারা বেরিয়ে এসো, যুদ্ধের সময় অভিমান করতে নেই: মমতা

নির্বাচনী প্রচারে সোমবার পুরুলিয়ার বাঘমুন্ডির জনসভায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। হুইলচেয়ারে বসে কী বার্তা দিলেন তৃণমূল নেত্রী? তাঁর বার্তা, যারা অভিমান করে বসে আছো তারা বেরিয়ে এসো, যুদ্ধের সময় অভিমান করতে নেই ।
তৃণমূল কংগ্রেস কর্মীরা অনেক শক্তিশালী। আমার মাথা ফাটিয়ে দিয়েছে তবু লড়াই করে যেতে পারি। যাঁরা এখনও অভিমান করে বসে আছেন, তাঁরা বেরিয়ে আসুন। লড়াই করুন।
তিনি সোমবার দলের কর্মী সমর্থকদের উদ্দেশ্যে বললেন, কেউ কেউ মনে করেছিল পায়ে চোট নিয়ে আমি বেরোতে পারব না।  কিন্তু সেটা হওয়ার নয়।আমার চেয়ে সাধারণ মানুষের যন্ত্রণা অনেক বেশি।
তিনি বলেন, একসময় অযোধ্যা পাহাড়ে অনেক সন্ত্রাস ছিল। এখন এই পাহাড় পর্যটকদের প্রিয় স্থান। গত কয়েক বছরে অযোধ্যা পাহাড়ের অনেক উন্নয়ন হয়েছে।
রাজ্যের মানুষকে আশ্বস্ত করে মমতা বলেন, তৃণমূল সরকার থাকলে বিনা পয়সায় রেশন পাবেন আপনারা। বাড়িতে বাড়িতে রেশন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে।
উন্নয়নের খতিয়ান দিয়ে তিনি মনে করিয়ে দেন, বিরসা মুণ্ডার নামে বিশ্ববিদ্যালয় হয়েছে। রঘুনাথ মূর্মূর নামে ক্যাম্পাস তৈরি হয়েছে। কুর্মি ভাষার বোর্ড তৈরি হয়েছে। গত কয়েক বছরে কয়েক লক্ষ শংসাপত্র দেওয়া হয়েছে।
তার দাবি, বাংলা একমাত্র রাজ্য যাঁরা সাঁওতালিদের জমির অধিকার বাঁচানোর জন্য আইন এনেছে। জওহরস্থানের পাট্টা দিয়েছে। তিনি বলেন,
আমাদের সরকার যা করেছে, বিশ্বের কোনও সরকার এটা করতে পারেনি।
বিজেপির বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, বিজেপি একটা দল যাঁরা গ্যাস-ডিজেল-পেট্রলের দাম বাড়িয়ে যাচ্ছে।  রেশনে বিনা পয়সায় চাল পাচ্ছেন, কিন্তু তা রান্না করতে ৮০০ টাকা দিয়ে গ্যাস কিনতে হয়েছে। রেশনে কেরোসিন পাওয়া যাচ্ছে না। উজ্জ্বলার নামে দুর্নীতি হয়েছে।
তিনি এদিন স্পষ্ট বলেন, টাকা দিয়ে নিজের চরিত্র, মনুষ্যত্ব বিক্রি করবেন না। তার প্রশ্ন, বিজেপি এত টাকা কোথায় পেলে? নোটবন্দি করে প্রচুর টাকা কামিয়েছে। সেই টাকা দিয়ে ভোট কিনছে। ব্যাঙ্ক, সরকারি সংস্থা বিক্রি করে দিচ্ছে।
তিনি বলেন, এখানে কংগ্রেস-সিপিএম বিজেপির দালালি করে। তাই বিজেপিকে একটিও ভোট নয়। বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, আমাকে আক্রমণ করলে আমার ভাই-বোনেরা জোট বেঁধে জবাব দেবে।
আমাক পা ঠিক থাকবে। আপনাদের পা ঠিক থাকবে তো? বিজেপিকে লড়াইয়ের ময়দানে জবাব দেব।

 

Previous articleহেলিকপ্টার বিভ্রাট: মাত্র ৭ মিনিটে ভার্চুয়ালি ঝাড়গ্রামের সভা সারলেন ‘হতাশ’ শাহ
Next articleআচমকাই ভেঙে পড়ল প্যান্টোগ্রাফ, ব্যাহত হাওড়া-পূর্ব শাখার রেল পরিষেবা