পরিবারতন্ত্রের লাইনে হেঁটে ভাঙড়ে নিজের ভাইকে ISF প্রার্থী করছে আব্বাস

দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় (Bhangar) কেন্দ্রে সংযুক্ত মোর্চার প্রার্থী হতে চলেছেন আব্বাস সিদ্দিকির (Abbas Siddique) ভাই নওশাদ সিদ্দিকি (Nowshad Siddique)। খুব শিগগিরি আনুষ্ঠানিক ঘোষণা হয়ে যাবে। মহাজোটে নিজেদের কোটায় সব আসনে প্রার্থী দিতে না পারলেও, সংখ্যালঘু অধ্যুষিত ভাঙড় কেন্দ্রকে পাখির চোখ করেছে ফুরফুরা শরিফের পিরজাদার দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (ISF)। তাই এই আসনে আব্বাস খোদ নিজের ভাই তথা পার্টির চেয়ারম্যান নওশাদকে প্রার্থী করে লড়াই জমিয়ে দিতে চাইছে।

গত বিধানসভা নির্বাচনে ভাঙড়ে বিপুল ভোটে জয়লাভ করেন তৃণমূল প্রার্থী রেজ্জাক মোল্লা। সেই অর্থে তাঁকে ‘টাফ ফাইট’ দিতে পারেননি সিপিআইএম প্রার্থী রাশিদ গাজি। ফলে আসনটি পীরজাদার নবনির্মিত সংগঠনকে ছেড়ে জোটের ক্ষেত্রে সদর্থক বার্তা আগেই দিয়ে রেখেছে আলিমুদ্দিন। তাই ১৯৫২ সাল থেকে লড়ে আসা আসনটি এবার জোটসঙ্গী আব্বাস সিদ্দিকিকে ছাড়তে চলেছে CPIM.

ফলে সংযুক্ত মোর্চাও এই কেন্দ্রে বহিরাগত প্রার্থী দাঁড় করাচ্ছে। তাই সংযুক্ত মোর্চার স্থানীয় নেতৃত্বের মধ্যে কিছুটা ক্ষোভ তৈরি হয়েছে। আব্বাসের বিরুদ্ধে পরিবারতন্ত্রের অভিযোগ উঠছে।

Advt

Advt

প্রসঙ্গত, এই কেন্দ্রে এবার শাসক তৃণমূলের প্রার্থী ডাক্তার রেজাউল করিম। বহিরাগত তাঁকে নিয়ে শুরুতে অসন্তোষ দেখা গেলেও, ঘাসফুল শিবির বিষয়টি ম্যানেজ করে নিয়েছে। ভাঙড়ে তৃণমূলের সর্বস্তরের নেতা-কর্মীরা দ্বন্দ্ব ভুলে রেজাউল করিমকে জেতানোর জন্য ঝাঁপিয়ে পড়েছে।

 

 

Previous articleহেস্টিংসে হেস্তনেস্ত! ওয়ার হাউসে কর্মী অভ্যুত্থানের পর প্রার্থী বদলের পথে বিজেপি?
Next articleমুখ্যমন্ত্রীর ইলেকশন এজেন্ট সুফিয়ানকে গ্রেফতারের নির্দেশ আদালতের