“ফোন ধরেই বলবেন জয় বাংলা”, দাসপুরের সভায় স্বরচিত কবিতা পাঠ মমতার

“ফোন ধরে আর ‘হ্যালো’ নয় বলুন, ‘জয় বাংলা’।” শুক্রবার মেদিনীপুরের দাসপুরে(Daspur) জনসভায় গিয়ে এমনটাই আবেদন জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। পাশাপাশি নির্বাচনী প্রচারে এই জনসভায় ধরা পড়ল কবি মমতার টুকরো ছবি। সভামঞ্চে বসেই স্বরচিত কবিতা পাঠ করলেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে আবার ১০ বছরের শাসন কালে রাজ্যে উন্নয়নের খতিয়ান তুলে ধরার পাশাপাশি ঝাঁজালো সুরে আক্রমণও শানালেন বিজেপির বিরুদ্ধে।

শুক্রবার মেদিনীপুরের দাসপুর বিধানসভা কেন্দ্রে জনসভা করেন তৃণমূল (TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তৃণমূল সরকারের উন্নয়নের খতিয়ান তুলে ধরে তিনি বলেন, আমরা যা প্রতিশ্রুতি দিয়েছি সব করেছি। উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গকে জুড়তে দাসপুর থেকে উত্তরবঙ্গ পর্যন্ত নতুন রাস্তা তৈরি হচ্ছে। পাশাপাশি দুয়ারে সরকারের প্রশংসা করে তিনি বলেন, এবার ক্ষমতায় এসে বিনা পয়সায় চাল দুয়ারে দুয়ারে দেব। স্বাস্থ্য সাথী কার্ডে মেয়েরা তার বাবা-মায়ের চিকিৎসা করাতে পারবে। পাশাপাশি দাসপুর, ঘাটাল, চন্দ্রকোনা মাস্টারপ্ল্যান কেন্দ্র করতে দিচ্ছে না বলে অভিযোগ করেন তিনি। দুয়ারে সরকারের প্রশংসা করে তিনি আরো জানান, এই প্রকল্পের মাধ্যমে অল্প দিনে ৪০ লক্ষ জাতি শংসাপত্র দিয়েছি আমরা।

পাশাপাশি বিজেপির বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, ‘মহিলাদের সম্মান করে না বিজেপি। মা দুর্গাকেও অপমান করে।’ এরপর কড়া সুরে তিনি বলেন, ‘বিজেপির মত শয়তান দল গোটা পৃথিবীতে নেই।’ এছাড়াও বিজেপিকে ‘কৃষক বিরোধী’ অভিযোগ করে দিল্লিতে কৃষক আন্দোলনের প্রসঙ্গ তুলে আনেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, ‘কৃষকরা যাতে রাস্তায় বেরোতে না পারেন পেরেক পুঁতে দেওয়া হয়েছে। যীশু খ্রীস্টকেও ক্রুশ বিদ্ধ করে মারা হয়।’ একই সঙ্গে নাম না করে সংযুক্ত মোর্চার শরিক আব্বাস সিদ্দিকীকেও তোপ দাগেন মমতা। তিনি বলেন, মুসলিম ভোট ভাগ করার জন্য একটি সাম্প্রদায়িক লোকের সঙ্গে জোট করেছে সিপিএম।

আরও পড়ুন:‘বিজেপির মত শয়তান দল সারা পৃথিবীতে নেই’, দাসপুরের সভায় তোপ মমতার

সবশেষে জনসভায় উপস্থিত শ্রোতাদের উদ্দেশ্যে নিজের লেখা একটি কবিতা পাঠ করতে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি বলেন,

‘মাগো তোমার ভালোবাসায় জীবন আমার ধন্য।
মাগো তোমার সান্নিধ্যে হৃদয় আমার পূর্ণ।
মাগো তোমার মিষ্টি হাসি দেখতে ভালবাসি।
তুমি যখন রাগ করো মা চুপি চুপি আসি।
কখনো ভাবি ভয় পাব না মা তো স্নেহভরা,
ভুল করলেই ভয় পাই যে কখন পড়ব ধরা।
জনম জনম মা যেন মোদের সাথেই থাকে।
মার মুখ দেখে জয় করবো সারা জগতটাকে।।’

Advt