‘প্রথম দফায় বাংলায় ২৬ আসনে জিতবে বিজেপি’, দাবি অমিত শাহর, পাল্টা ডেরেক

প্রথম দফার নির্বাচনে ৩০ টি আসনের মধ্যে ২৬ টিরও বেশি আসনে জয়ী হবে বিজেপি। শনিবার প্রথম দফার নির্বাচন শেষ হওয়ার পর রবিবার দুপুরে দিল্লিতে সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালেন বিজেপির(BJP) প্রাক্তন সভাপতি অমিত শাহ(Amit Shah)। তিনি আরো জানান পশ্চিমবঙ্গে ৮০ শতাংশেরও বেশি মানুষের ভোট দেওয়া বিজেপির জন্য শুভসংকেত।

শনিবার প্রথম দফার নির্বাচন ছিল পশ্চিমবঙ্গ এবং অসমে। এই দুই রাজ্যে শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশনের প্রশংসা করেন অমিত শাহ পাশাপাশি বলেন, অসমে ৭৯ শতাংশের বেশি ভোট পড়েছে। এবং পশ্চিমবঙ্গে ৮১ শতাংশের বেশি মানুষ ভোট দিয়েছে গতকাল। কোনোরকম রক্তক্ষরণ হয়নি নির্বাচনে। কারও মৃত্যু হয়নি। এমন শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ। এরপরই তিনি বলেন, প্রথম দফার নির্বাচনে ৩০ টি আসনের মধ্যে ২৬ টিরও বেশি আসনে বড় ব্যবধানে জিততে চলেছে বিজেপি। বেশি সংখ্যক মানুষের ভোট দেওয়াটা বিজেপির জন্য শুভ সংকেত।

এর পাশাপাশি তৃণমূল সরকারকে তোপ দেগে অমিত শাহ বলেন, ‘বাংলায় তোষণ ও অনুপ্রবেশের রাজনীতি চরমে। রাজ্যে চলছে দুর্নীতির রাজনীতি। শাসক দল পাল্টেছে, বাংলার ভাগ্য একই রয়েছে। বাংলার যে উন্নতি সম্ভব, এই স্বপ্ন বিজেপি দেখিয়েছে। এবারের নির্বাচনে বাংলায় ২০০ পার করার লক্ষ্য পূরণ করবে বিজেপি।’

অন্যদিকে অমিত শাহের এহেন অনুমানকে ‘মাইন্ড গেম’ বলে উল্লেখ করেছে তৃণমূল। শাহের সাংবাদিক বৈঠকের পর টুইট করেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন লেখেন, ‘এই ধরনের মাইন্ড গেম বাংলায় কাজ করবে না মো-শা। আসন জয়ের এহেন অনুমানের স্টান্ট আপনারা গুজরাটের জিম খানাতে করুন। এটা বাংলা।’ পাশাপাশি তিনি আরও লেখেন, #খেলাহবে।

Advt