রঙের উৎসবে জনসংযোগ সারলেন দলীয় প্রার্থীরা

বিধানসভা নির্বাচনের মধ্যেই পড়েছে দোল উৎসব। এই উৎসবকে সঙ্গী করেই জোড়কদমে চলছে ভোটপ্রচার। লাল-সবুজ-গেরুয়া আবির নিয়ে জনসংযোগে মেতেছেন সব দল। কারও হাতে খোল করতাল, কেউ বা করছেন প্রভাত ফেরি। আবার কেউ কেউ প্রচারের মাঝেই আবির দিয়ে রাঙিয়ে দিচ্ছেন স্থানীয়দের। আজ সকাল থেকেই উৎসবের মেজাজেই ধরা দিলেন প্রার্থীরা।

রবিবার সকাল সকাল প্রভাত ফেরিতে ঢোল বাজালেন ব্যারাকপুরের তৃণমূলের তারকা প্রার্থী রাজ চক্রবর্তী। অন্যদিকে একেবারে অন্য মেজাজে ধরা দিলেন ভবানীপুরের তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়। গান গেয়ে রং খেললেন ভবানীপুরের স্থানীয়দের সঙ্গে। রং খেললেন তৃণমূলের আরেক তারকা প্রার্থী সায়ন্তিকাও ।সবুজ আবির দিয়ে উৎসবের মেজাজে এদিন দেখা গেল তাঁকে। জানালেন, সামনেই ভোট, তাই প্রচারের ফাঁকে আনন্দ ভাগ করার সুযোগ হল। দোলপূর্ণিমার সকালে আসানসোল উত্তরে তৃণমূল প্রার্থী রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের স্ত্রী, সুদেষ্ণা ও তার বন্ধুদের নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে দলীয় পতাকাকে বাদ দিয়ে একে অপরকে রঙ মাখিয়ে দোলের গানে, নাচের তালে তালে জনসংযোগ করলেন। এদিন আসানসোল জিটি রোডে শোভাযাত্রা করেন সুদেষ্ণা ঘটক। এদিকে রং খেললেন বেহালার প্রার্থী রত্না চট্টোপাধ্যায়।
জনসংযোগ সারতে রবিবার সকালে দমদম কেন্দ্রের তৃণমূল প্রার্থী ব্রাত্য বসু দক্ষিণ দমদমের ৫ নম্বর ওয়ার্ডের সব জায়গায় ঘুরলেন। প্রায় দু’হাজার কর্মীদের সঙ্গে খোল কড়তাল, সাঁওতালি নৃত্য শিল্পী ও বেশ কয়েক জন শিল্পীদের নিয়ে সকাল সকাল সাংস্কৃতিক প্রচারে বেরিয়ে এলাকায় রীতিমত উৎসবের আয়োজন করলেন ব্রাত্য বসু।দোলের গান গেয়েই এলাকা ঘুরলেন তিনি।

অন্যদিকে গণেশের পায়ে আবির দিয়ে দোলের দিন প্রচার শুরু করলেন ভবানীপুরের বিজেপি প্রার্থী অভিনেতা রুদ্রনীল ঘোষ। এদিন প্রচারে বেরিয়ে রমেশ মিত্র রোডে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে রং খেললেন তিনি। প্রচারের ফাঁকে দোল খেলায় মেতে উঠলেন আসানসোল উত্তর ও দক্ষিণের বিজেপি প্রার্থী, অগ্নিমিত্রা পাল ও কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়। তবে এদিন দলীয় পতাকা সরিয়ে রেখে শোভাযাত্রার মাধ্যমে আনন্দ উৎসবে মাতলেন অগ্নিমিত্রা। বার্নপুর শিল্পাঞ্চলে রং খেলায় অংশ নেন তিনি। এদিকে দোল পূর্ণিমার দিনে সত্যনারায়ণ পুজোর আয়োজন করা হয় বিজেপির তারকা প্রার্থী পায়েলের বাড়িতে । প্রচারে বেড়িয়ে বিজেপির তারকা প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায় তাঁর সোশ্যাল সাইটে তাঁর সঙ্গে আরও দুই বিজেপি প্রার্থী তনুশ্রী চক্রবর্তী ও পায়েল সরকারকে সঙ্গে নিয়ে একটি ছবি পোস্ট করেন।

পাশাপাশি দোলের সকালে রং খেলার পাশাপাশি জন সংযোগে নেমে পড়লেন সিপিএম প্রার্থী শতরূপ ঘোষ।শতরূপ বলেন, ২ তারিখ লাল আবির খেলতে চাই। এদিন শতরূপের ভোট প্রচারে তাঁর সঙ্গে ছিলেন অভিনেতা রাহুল । লাল আবীরে মাতলেন শিলিগুড়ির সংযুক্ত মোর্চার সিপিআইএম(CPIM) প্রার্থী অশোক ভট্টাচার্যও।