নিজের গাড়িতে EVM- পাচারে অভিযুক্ত অসমের বিজেপি প্রার্থী, তোপ দাগলেন প্রিয়াঙ্কা গান্ধী

ভাইরাল এক ভিডিওকে কেন্দ্র করে অসমে কোনঠাসা বিজেপি৷

ওই রাজ্যে দ্বিতীয় দফার ভোট শেষ হতেই একটি
ভিডিও নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে৷ ভিডিওটি প্রকাশ্যে আসতেই ভোট লুঠের অভিযোগে বিজেপি-কে (BJP) চড়া সুরে আক্রমণ করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী-সহ (PRIYANKA GANDHI) অসম (ASSAM) কংগ্রেসের শীর্ষ নেতারা।

ওই ভিডিও-তে দেখা গিয়েছে, পাথরকান্দি বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পালের গাড়িতে EVM নিয়ে যাওয়া হচ্ছে।যদিও ওই ভিডিও-র সত্যতা যাচাই করেনি ‘বিশ্ব বাংলা সংবাদ’৷

বৃহস্পতিবার অসমের ৩৯টি বিধানসভা আসনে ভোট হয়েছে। ভোটদান পর্ব শেষ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই অসমের এক সাংবাদিক ওই ভিডিও টুইট করেন। ভিডিও-তে দেখা যাচ্ছে, একটি সাদা রঙের বোলেরো গাড়িতে EVM নিয়ে যাওয়া হচ্ছে। ওই গাড়িটি কৃষ্ণেন্দুর বলে ভিডিও-তে দাবি করা হয়েছে। ভিডিও-র সঙ্গে ‘ব্রেকিং’ লিখে ওই সাংবাদিকের দাবি, “পাথরকান্দির বিজেপি প্রার্থী তথা বিদায়ী বিধায়ক কৃষ্ণেন্দু পালের গাড়িতে EVM পাওয়ার পর উত্তেজনা রয়েছে” । এই ভিডিও নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি অসমের বিজেপি’র নেতারা৷ তবে EVM-এর সঙ্গে থাকা ভোটকর্মীদের দাবি, EVM মেশিন নিয়ে ওই গাড়িতে তাঁরা ‘লিফ্ট’ নিয়েছিলেন ।
এই ভিডিও সামনে আসতেই প্রিয়াঙ্কা-সহ কংগ্রেস নেতারা বিজেপি-কে চড়া ভাষায় বিঁধেছেন৷ এ বিষয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ দাবি করেছেন প্রিয়াঙ্কা। সেই সঙ্গে বিজেপি-কে কটাক্ষ করে টুইটারে তিনি লিখেছেন, “ভোটের সময় যখনই কোনও প্রাইভেট গাড়িতে EVM নিয়ে যাওয়ার ছবি ধরা পড়ে, আশ্চর্যজনক ভাবে প্রতিবারই তাতে কিছু মিল পাওয়া যায়।” কী সেই মিল? প্রিয়াঙ্কা বলেছেন, “ওই গাড়িগুলি সাধারণত বিজেপি প্রার্থীর হয়। ভিডিওগুলি বিচ্ছিন্ন ঘটনা বলে দাগিয়ে দেওয়া হয়। বাস্তব হল, এ ধরনের ঘটনায় কিছুই পদক্ষেপ করা হয় না।”

আরও পড়ুন: ‘প্রথম দু’দফায় ৫০ টি আসন জিতছি’, ‘জোশ’ ধরে রাখতে সুর সপ্তমে শাহর

Advt

 

Previous article‘প্রথম দু’দফায় ৫০ টি আসন জিতছি’, ‘জোশ’ ধরে রাখতে সুর সপ্তমে শাহর
Next articleগরমে নাকাল! আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভবনা