জিতলেই ভোটারদের কাতার বিশ্বকাপের টিকিট দেবেন, প্রতিশ্রুতি দিলেন প্রার্থী

পাঁচ রাজ্যে চলছে বিধানসভার সিংহাসন দখলের লড়াই। শেষ বসন্তে ব্যাপকভাবে প্রচারে ব্যস্ত সব রাজনৈতিক দল। ব্যস্ত প্রার্থীরাও। এবার ভোটারদের মন পেতে পাঁচ রাজ্যে চলছে বিভিন্ন ধরনের প্রতিশ্রুতির খেলা। প্রার্থীরা মানুষের কাছে হাজির হচ্ছেন নানা প্রতিশ্রুতির ডালি নিয়ে। দরজায় দরজায় গিয়ে প্রত্যেক দল দিচ্ছেন নতুন এবং অন্য দলের থেকে আলাদা আশা। বঙ্গে যেমন ভোটে জিতলে রেশন দেওয়া হবে ফ্রিতে, চাকরি দেওয়া হবে এই রকম প্রতিশ্রুতি দিয়েছে বর্তমান শাসক দল, তাঁর থেকে কয়েক ধাপ এগিয়ে রইলেন কেরলের প্রার্থী। এবার কেরলের প্রার্থীর প্রতিশ্রুতি তিনি যদি ভোটে জয়ী হন তাহলে তিনি আসন্ন কাতার ফুটবল বিশ্বকাপের টিকিট দেবেন।(Qatar Football World Cup)। বিষয়টি শুনতে অবাক লাগলে এটাই সত্যি।

কেরলের কনডোট্টি বিধানসভা থেকে লেফট ডেমোক্র্যাটিক পার্টির সমর্থনে নির্দল প্রার্থী হিসাবে ভোটে লড়াই করছেন সুলেমান হাজি। বিধানসভা নির্বাচন প্রচারে বেড়িয়ে তিনি জানান যদি মানুষ তাঁকে ভোট দেয়। এবং তিনি যদি সরকার গড়েন তাহলে তিনি কাতার বিশ্বকাপের টিকিট দেবেন এমনটাই প্রতিশ্রুতি দেন। পাশাপাশি তাঁর বিধানসভা কেন্দ্রের জন্য একধিক উন্নয়নের কথাও বলেছেন প্রার্থী। তবে বিশ্বকাপের টিকিটের বিষয়টি নিয়ে প্রত্যেকের আগ্রহ অনেকটাই বেশি।

তবে বিশ্বকাপ টিকিট বিলির মধ্যেও রয়েছে অন্য এক গল্প। সেই প্রসঙ্গে প্রার্থী সুলেমান জানান, মসনদে বসলেই তিনি একটি টুর্নামেন্টের আয়োজন করবেন সেই টুর্নামেন্টে যে দল জিতবে তাঁদেরই দেওয়া হবে কাতার ফুটবল বিশ্বকাপের টিকিট। এই প্রসঙ্গে প্রার্থী বলেন তাঁর বিধানসভার সব ক্লাব এই খেলায় অংশগ্রহন করতে পারবে। তবে এখানেই থেমে থাকেনি তাঁর প্রতিশ্রুতি।এছাড়াও তাঁর শহরকে নতুন করে সাজিয়ে তুলবেন এবং নতুন একটি এয়ারপোর্টও তৈরি করা হবে।

ভোট আসে ভোট যায় মুখের কথা থেকে যায় মুখে। কেরল নয় এর আগে তামিলনাড়ুর এক নির্দল প্রার্থীও খবরের পাতায় এসেছিলেন। কারন তিনি বলেছিলেন তিনি যদি ভোটে যেতেন তাহলে সবাইকে আইফোন দেবেন। ২০ লক্ষ টাকার গাড়ি দেবেন। এখানেই থেমে থাকেনি তাঁর প্রতিশ্রুতি সেই তালিকায় ছিল আরও বড় উপহার। সেই সময় প্রার্থী বলেছিলেন তিনি যদি জয়ী হন তাহলে চাঁদে একশো দিনের ভ্রমণের সুযোগ করে দেবেন। পাশাপাশি বাড়ি-গাড়ি কর্মসংস্থান সব কিছুই ছিল তাঁর প্রতিশ্রুতির ঝুলিতে।

Previous articleপরপর ফ্লপ শো, চুঁচুড়ার সভাও বাতিল করে দিল্লি ফিরলেন নাড্ডা
Next articleএবার করোনায় আক্রান্ত দুই তারকা ভিকি কৌশল এবং ভূমি পেডনেকর