পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে’কে জরুরি তলব নির্বাচন কমিশনের

রাজ্যে তৃতীয় দফার ভোটে অভিযোগের জোয়ার৷ একদিনে রেকর্ডসংখ্যক অভিযোগ জমা পড়েছে নির্বাচন কমিশনে৷ওদিকে, ৩ দিন পর রাজ্যে চতুর্থ দফার ভোট।

তৃতীয় দফায় এতো অভিযোগ পেয়ে কমিশন (Election Commission) উদ্বিগ্ন, তাহলে কী রাজ্যের দায়িত্বপ্রাপ্ত পুলিশ পর্যবেক্ষক পরিস্থিতি সামলাতে পারছেন না ? কেন এত অভিযোগ?

এই প্রশ্নের জবাব শুনতে বুধবার সাতসকালেই দিল্লিতে তলব করা হয়েছে
কেন্দ্রীয় নির্বাচন কমিশনের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে’কে (Vivek Dubey)৷ জানা গিয়েছে, ডাক পেয়ে তড়িঘড়ি এদিন সকাল ৬টা ৫৫ মিনিটের উড়ানে তিনি দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। এদিনই তাঁকে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা ও উপ নির্বাচনী কমিশনার সুদীপ জৈনের সঙ্গে বৈঠকে বসতে হবে।

গত তিন দফার ভোটেই বারবার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। ছাপ্পা ভোটের অভিযোগ উঠেছে। প্রার্থীদের উপর আক্রমণও হয়েছে৷ এইসব অভিযোগকে গুরুত্ব দিচ্ছে কমিশন৷ সবকিছু খতিয়ে দেখতেই দুবেকে ডেকে পাঠানো হয়েছে বলে সূত্রের খবর।
তৃতীয় দফার নির্বাচনে, মঙ্গলবার, রাজ্যের একাধিক জায়গায় বিক্ষিপ্ত হিংসা হয়েছে৷ দুই প্রার্থী, সুজাতা মণ্ডল খান ও পাপিয়া অধিকারীর উপর হামলার রিপোর্টও জমা পড়েছে বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবের কাছে। তৃণমূল কংগ্রেস, বিজেপি এছাড়াও নানা অভিযোগ পাঠিয়েছে কমিশনে। নির্বাচন কমিশন তথা কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়েও প্রশ্ন উঠছে। সব কিছু খতিয়ে দেখতেই ডেকে পাঠানো হয়েছে দুবেকে৷

Advt

Previous articleটেক্সাসে একই পরিবারের ৬ বাংলাদেশির আত্মহত্যা ও খুন!
Next articleট্রেনে অভিনব  জনসংযোগ লকেটের