উন্নাও ধর্ষণকাণ্ডে দোষী কুলদীপের স্ত্রীকে পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী করল বিজেপি

ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হয়ে বর্তমানে জেলবন্দি রয়েছেন উত্তরপ্রদেশের প্রাক্তন বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার(Kuldeep Singh sengar)। দীর্ঘ এক বছর পর উত্তরপ্রদেশের রাজনীতিতে ফের একবার উঠে এলো এই নামটি। ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর কুলদীপকে বহিষ্কার করা হয়েছিল দল থেকে। এবার তার স্ত্রী সঙ্গীতা সেঙ্গারকে(Sangeeta sengar) পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী করা হলো বিজেপি(BJP) তরফে।

উত্তরপ্রদেশের তৎকালীন বিধায়ক কুলদীপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠার পর গোটা দেশে রীতিমতো সাড়া পড়ে গিয়েছিল। সেই মামলায় ১০ বছরের কারাদণ্ড হয় ওই ধর্ষক বিধায়কের। এরপর অবশ্য তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হয় গেরুয়া শিবিরের তরফ। তবে কুলদীপকে দল থেকে বের করে দেওয়া হলেও গেরুয়া শিবিরে নিয়মিত যোগাযোগ রেখেছিলেন তাঁর স্ত্রী। যার ফলে এবার সঙ্গীতাকে প্রার্থী করা হলো উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচনে ফতেপুর চৌরাশির তিন নম্বর ওয়ার্ডে। ধর্ষণ কাণ্ডের স্বামী জেলবন্দি হওয়ার পর ভোটে জিতে জেলা পঞ্চায়েতের চেয়ারপার্সনও হন সঙ্গীতা।

আরও পড়ুন:বাংলার ভোটে ধর্ম জিতলে মানুষ হেরে যাবে”, তাৎপর্যপূর্ণ মন্তব্য সাংসদ দেব-এর

তবে বিজেপি সূত্রের খবর, ধর্ষণ কাণ্ডে কুলদীপ জেলে গেলেও ওই এলাকায় এখনও বিশাল প্রভাব রয়েছে সেঙ্গার পরিবারে । যার ফলে তার স্ত্রীকে প্রার্থী করতে অনুমতি দেওয়া হয়েছে স্বতন্ত্র দেব সিং এবং সুনীল বনসলের মতো রাজ্যের শীর্ষ নেতৃত্বের তরফে। শুধু তাই নয় কুলদীপের প্রভাব-প্রতিপত্তি এতটাই ব্যাপক যে উন্নাওয়ের বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ নিজে জেলে গিয়ে তার সঙ্গে দেখা করে এসেছেন।

Advt

Previous articleমাতৃবন্দনা গ্রুপ তৈরি করে মেয়েদের ২৫ হাজার কোটি লোন দেব : উত্তর বর্ধমানে বললেন মুখ্যমন্ত্রী
Next articleফের ধাক্কা শেয়ারবাজারে, ১৫৪ পয়েন্ট নামল সেনসেক্স