শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজনের মৃত্যুর প্রতিবাদ, মহানগরে সভা বাংলা পক্ষর

দুটি ইস্যুতে শনিবার প্রতিবাদ জানালো বাংলা পক্ষ। বহিরাগত সিআরপিএফ। বাংলা পক্ষর অভিযোগ, কয়েকদিন ধরে কেন্দ্রীয় বাহিনী বাঙালির ওপর অত্যাচার চালাচ্ছে।

বাংলা পক্ষর নেতৃত্ব কমিটির সদস্য গর্গ চট্টোপাধ্যায় জানাচ্ছেন, “সিআরপিএফ গত কয়েকদিন ধরেই বাঙালির ওপর অত্যাচার চালাচ্ছে। শনিবার, চরম পর্যায়ে পৌঁছেছে। ৪ নিরস্ত্র বাঙালিকে গুলিবিদ্ধ করে হত্যা করেছে। এছাড়াও ৬ তারিখে হুগলির তারকেশ্বরে পূর্ব রামনগরে এক বাঙালি শিশুকন্যাকে যৌন নিগ্রহ করেছে এক সিআরপিএফ। স্থানীয়রা তাকে হাতেনাতে ধরেছেন। তার বিরুদ্ধে পকসো এবং অন্যান্য ধারায় এফআইআর হয়।” এমন ঘটনার পর ওই সিআরপিএফ জওয়ানকে কোনো শাস্তি দেওয়া হয়নি বলে অভিযোগ গর্গর। তিনি জানাচ্ছেন, “উপরন্ত তাকে ডিউটিতে পাঠিয়ে দেওয়া হয়েছে কোচবিহারে।”

আরো পড়ুন- ত্রিপুরায় উপজাতি পরিষদের নির্বাচনে লজ্জার হার বিজেপির

গর্গ বলছেন, “বাংলা পক্ষ বার্তা দিতে চায়, বাঙালি শিশুকন্যা বহিরাগতদের ভোগের ‘পণ্য’ নয়। বাঙালির প্রাণ সস্তা নয়। এবং বাংলা বিহার নয়। ভাবের ঘরে চুরির জন্য বাংলাপক্ষ তৈরি হয়নি। বাঙালি জাতির অধিকার আদায়ের এই জাতীয় সংগঠন বাঙালির প্রতি বহিরাগতর অত্যাচার সব রকম প্রতিবাদ পথে নেমে করে। আজকেও করছে। ভাষার দূরত্ব যখন জাতিবিদ্বেষ এ পরিণত হয় তখনই গুলি চলে।”

Advt

Previous articleত্রিপুরায় উপজাতি পরিষদের নির্বাচনে লজ্জার হার বিজেপির
Next articleমদনের পক্ষে প্রচার, কামারহাটি জমিয়ে দিলেন কুণাল