করোনা তাড়াতে মাস্ক ছাড়া বিমানবন্দরে বসে যজ্ঞ করছেন বিজেপির মন্ত্রী! ভাইরাল ভিডিও ঘিরে নিন্দার ঝড়

প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জনগণকে বলছেন, করোনা (corona) থেকে বাঁচতে মাস্ক পরতেই হবে। অথচ তাঁদের কথায় হেলদোল নেই তাঁদের দলেরই নেতা-নেত্রীদের। মধ্যপ্রদেশে (Madhya Pradesh) বিজেপির (bjp) এক মন্ত্রীর সাম্প্রতিক কাণ্ডকারখানা দেখার পর প্রশ্ন জাগে, জনপ্রতিনিধিদেরই যদি শিক্ষা-সচেতনতার এই হাল হয় তাহলে জনগণকে তাঁরা বোঝাবেন কোন মুখে? রোগ দূর করতে বিজ্ঞানসম্মত স্বাস্থ্যবিধি মানার বদলে কুসংস্কারকে ছড়িয়ে দিচ্ছেন মন্ত্রী স্বয়ং, অথচ তার পরেও কোনও প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে না!

ঠিক কী ঘটেছে? মধ্যপ্রদেশের পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী উষা ঠাকুর ইন্দোর বিমানবন্দরে বসে দেবী অহল্যাবাই হোলকারের পুজোর আয়োজন করেন। সেই মূর্তির সামনে বসে চলে যজ্ঞ, সংকীর্তন, পুজোআচ্চা। খোদ বিমানবন্দরের মত এক সংরক্ষিত গুরুত্বপূর্ণ জায়গায় বসে এসব চালিয়ে যান বিজেপির মন্ত্রী মহোদয়া। আর নিয়মের তোয়াক্কা না করে তাতে যোগদান করেন বিমানবন্দরের ডিরেক্টর অর্যমা সন্যাস ও অন্যান্য আধিকারিকরা। মন্ত্রী জানান, করোনা দূর করতেই নাকি বিশেষ পুজো-যজ্ঞের আয়োজন! আর করোনা তাড়াতে মন্ত্রী যখন পুজো করছেন, তখন তাঁর মুখে মাস্কের বালাই নেই।

এই নিয়ে মন্ত্রীর সাফাই, তিনি যজ্ঞ-অর্চনা করেন, প্রতিদিন হনুমান চালিশা পাঠ করেন, তাই মাস্ক পরার কোনও দরকার নেই। মন্ত্রীর দাবি, যজ্ঞের উপর ঘুঁটে দিলে ১২ ঘণ্টার জন্য ঘর স্যানিটাইজ থাকে। মধ্যপ্রদেশের মন্ত্রীর এই অমৃতভাষণে তাজ্জব নেটিজেনরা।

আরও পড়ুন- শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজনের মৃত্যুর প্রতিবাদ, মহানগরে সভা বাংলা পক্ষর

Advt

Previous articleমদনের পক্ষে প্রচার, কামারহাটি জমিয়ে দিলেন কুণাল
Next articleশীতলকুচিতে ৭২ ঘন্টা প্রবেশ নিষিদ্ধ সব রাজনীতিকদের