“বিজেপিকে কেন ভোট দিতে বলছেন?” প্রতিবাদ করতেই লাভলিকে গুলি করার হুমকি জওয়ানের!

রক্তাক্ত চতুর্থ দফার ভোট। সকাল থেকেই অশান্তির খবর। তবে শীতলকুচির দলমত নির্বিশেষে সকলকে বাকরুদ্ধ করে দিয়েছে। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে নিহত চার। যা নিয়ে শুধু রাজ্য নয়, উত্তাল জাতীয় রাজনীতি। তারই মাঝে বিস্ফোরক অভিযোগ করলেন সোনারপুর দক্ষিণ কেন্দ্রে তৃণমূলের তারকা প্রার্থী অভিনেত্রী লাভলি মৈত্র। তাঁকে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা গুলি করে হত্যার হুমকি দিয়েছেন বলে মারাত্মক অভিযোগ লাভলির।

তৃণমূল প্রার্থীর অভিযোগ, সকাল থেকেই বিভিন্ন বুথে তিনি ঘুরছেন। একটি বুথে কেন্দ্রীয় বাহিনীর বেশ কয়েকজন জওয়ান লাইনে দাঁড়ানো ভোটারদের পদ্ম চিহ্নে ছাপ দেওয়ার জন্য প্রভাবিত করছিলেন। তারা বুথেও ঢুকে যাচ্ছিল। আর প্রার্থী হিসেবে লাভলি এই ঘটনার প্রতিবাদ করতেই, বন্দুক উঁচিয়ে তাঁকে গুলি করে মেরে দেওয়ার হুমকি দেয় কেন্দ্রীয় বাহিনী। বিষয়টি নিয়ে তিনি নির্বাচন কমিশনে অভিযোগ জানালেও সুরাহা হয়নি।

ঠিক কী ঘটেছিল?

তৃণমূলের তারকা প্রার্থী লাভলি জানান, বুথের বাইরে লম্বা লাইন ছিল। ভোটাররা দীর্ঘক্ষণ ধরে লাইনে দাঁড়িয়েছিল। কেন এত দেরি হচ্ছে? সেকথাই জানতে চেয়েছিলেন। তাতেই রেগে লাল কেন্দ্রীয় বাহিনী। এই ঘটনার সত্যতা তুলে ধরতে চাইলে, সাংবাদিকদের মারধর করা হয় বলেও অভিযোগ করেন তিনি।

লাভলির দাবি, পরাজয় অনিবার্য জেনে কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে গণ্ডগোল পাকাতে চাইছে বিজেপি। কিন্তু তাতে লাভ হবে না। তৃণমূলের জয়ের ব্যবধান আরও বাড়বে। তিনি জয়ের ব্যাপারে ৫০০ শতাংশ নিশ্চিত।

লাভলির আরও অভিযোগ, বুথের ২০০ মিটারের বাইরে কফি খেতে গিয়েছিলেন তিনি। সেখানেও ঝামেলা করা হয়। তাঁর দলের ছেলেদের মেরেই ফেলত কেন্দ্রীয় বাহিনী। অথচ, বিজেপির প্রার্থী অঞ্জনা বসু অনৈতিক ভাবে ১৬ থেকে ২০টি গাড়ি নিয়ে বুথে ঢুকছে। বুথ জাম করছেন। ভোটারদের প্রভাবিত করছেন। কিন্তু তৃণমূলের পোলিং এজেন্টদের জল, টিফিন নিয়ে বুথে ঢুকতে বাধা দিচ্ছে বাহিনী।

একইসঙ্গে এদিন কোচবিহারের শীতলকুচি কাণ্ডের তীব্র নিন্দা করেন সোনারপুর দক্ষিণের তৃণমূল প্রার্থী। তাঁর কথায়, “গুলি করতেই তো এসেছে এখানে। গুলি যদি না করে, দাঙ্গা যদি না করে তাহলে তো জানে যে ক’টা ভোট বিজেপি পাবে সেই ক’টাও পাবে না। পাওয়ার কথা নয়তো ওদের। দাঙ্গা করে চেষ্টা করছে কিছু ভোট যদি পায়।”

আরও পড়ুন- রক্ত ঝরল চতুর্থ দফায়, জায়গায় জায়গায় আক্রান্ত প্রার্থীরাও

Advt

Previous articleআপাত শান্ত ভাঙড়ে মুচকি হাসি আরাবুলের, আগাম জয়গান তৃণমূলের
Next articleত্রিপুরায় উপজাতি পরিষদের নির্বাচনে লজ্জার হার বিজেপির