রাজ্যে ভোট-চতুর্দশীর ৪৪ আসনে কে কার বিরুদ্ধে খেলতে নামছে দেখুন

বাংলার গণতন্ত্রের মহোৎসবের ভোট-চতুর্দশী শনিবার। এই দফায় ৪৪ আসনে লড়াই। হাইভোল্টেজ নির্বাচনের খেলায় কে কার বিরুদ্ধে খেলতে নামছে, দেখে নিন একনজরে–

উত্তরপাড়া: এই কেন্দ্রে তৃণমূলের তারকা প্রার্থী কাঞ্চন মল্লিকের সঙ্গে লড়াই তৃণমূলত্যাগী বিজেপি প্রার্থী প্রবীর ঘোষালের।

শ্রীরামপুর: গত দু’বারের বিজয়ী তৃণমূল প্রার্থী ডাঃ সুদীপ্ত রায়ের প্রধান প্রতিপক্ষ বিজেপির কবীরশংকর বসু।

চাঁপদানি: গতবারের বিজয়ী কংগ্রেস প্রার্থী আবদুল মান্নানের সঙ্গে এবার লড়াই তৃণমূলের অরিন্দম গুঁই ও বিজেপির দিলীপ সিংয়ের।

চন্দননগর: দু’বারের বিজয়ী তৃণমূলের তারকা প্রার্থী ইন্দ্রনীল সেনের প্রতিপক্ষ বিজেপির দীপাঞ্জন গুহ। এখানে সিপিএম প্রার্থী গৌতম সরকার।

চুঁচুড়া: গত দু’বারের বিজয়ী তৃণমূল প্রার্থী অসিত মজুমদার ও বিজেপির হেভিওয়েট প্রার্থী সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের মধ্যে লড়াই। ফরওয়ার্ড ব্লক প্রার্থী চিকিৎসক প্রণব ঘোষ।

সপ্তগ্রাম: গত দু’বারের বিজয়ী মন্ত্রী তপন দাশগুপ্তর প্রতিপক্ষ তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া দেবব্রত বিশ্বাস।

পাণ্ডুয়া: গত দু’বারের বিজয়ী সংযুক্ত মোর্চার সিপিএম প্রার্থী আমজাদ হোসেনের লড়াই তৃণমূলের প্রাক্তন সাংসদ ডাঃ রত্না দে নাগের। বিজেপির প্রার্থী অধ্যাপক পার্থ শর্মা।

বলাগড়: গতবারের বিজয়ী তৃণমূল প্রার্থী অসীম মাজির পরিবর্তে এবার মনোরঞ্জন ব্যাপারীকে প্রার্থী করেছে শাসকদল। এখানে বিজেপির প্রার্থী সুভাষচন্দ্র হালদার এবং সিপিএম প্রার্থী মহামায়া হালদার।

উলুবেড়িয়া পূর্ব: এই আসনে তৃণমূলের বিধায়ক ছিলেন ইদ্রিস আলি। এবার এই কেন্দ্রে তারা প্রার্থী করেছে ফুটবলার বিদেশ বসুকে। পুরসভার তৃণমূলের বিদায়ী ভাইস চেয়ারম্যান আব্বাসউদ্দিন খান প্রার্থী হয়েছেন আইএসএফের বিজেপির প্রার্থী প্রত্যুষ মণ্ডল।

পাঁচলা: গুলশান মল্লিক তৃণমূলের প্রার্থী। তাঁর প্রতিপক্ষ আইএসএফ প্রার্থী তৃণমূল ত্যাগী আবদুল জলিল। তিনি আবার সদ্য তৃণমূল থেকে আসা। এই কেন্দ্রে বিজেপি প্রার্থীও তৃণমূল ত্যাগী মহিত ঘাঁটিকে।

বালি: বিজেপি প্রার্থী তৃণমূল ত্যাগী বৈশালী ডালমিয়া। তৃণমূল প্রার্থী করেছে চিকিৎসক রানা চট্টোপাধ্যায়কে। সংযুক্ত মোর্চার সিপিএম প্রার্থী দীপ্সিতা ধর।

হাওড়া উত্তর: বিজেপি প্রার্থী উমেশ রাই। তাঁর বিরুদ্ধে তৃণমূল এবার দাঁড় করিয়েছে এলাকার প্রভাবশালী নেতা তথা হাওড়া পুরসভার প্রাক্তন মেয়র পারিষদ গৌতম চৌধুরীকে। বামেদের প্রার্থী পবন সিং।

হাওড়া মধ্য: রাজ্যের মন্ত্রী অরূপ রায় তৃণমূল প্রার্থী।খাসতালুক বলে পরিচিত মধ্য হাওড়া বিধানসভা কেন্দ্র। তাঁর প্রতিদ্বন্দ্বী বিজেপির সঞ্জয় সিং।

শিবপুর: তৃণমূল প্রার্থী প্রাক্তন ক্রিকেটার মনোজ তিওয়ারি। বিজেপি প্রার্থী তৃণমূল ত্যাগী হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী। সংযুক্ত মোর্চার তরফে এই আসনে লড়ছেন ফরওয়ার্ড ব্লকের জগন্নাথ ভট্টাচার্য।

হাওড়া দক্ষিণ: বয়সের কারণে তৃণমূল এবার বিদায়ী বিধায়ক ব্রজমোহন মজুমদারকে প্রার্থী করেনি। তার বদলে প্রাক্তন তৃণমূল সাংসদ অম্বিকা বন্দ্যোপাধ্যায়ের মেয়ে নন্দিতা চৌধুরীকে প্রার্থী করেছে। বিজেপি প্রার্থী রন্তিদেব সেনগুপ্ত। বামেদের প্রার্থী সুমিত্র অধিকারী।

ডোমজুড়: এই কেন্দ্রের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় এবার বিজেপির প্রার্থী। তাঁর প্রতিপক্ষ তৃণমূলের প্রার্থী কল্যাণ ঘোষ। সংযুক্ত মোর্চার প্রার্থী উত্তম বেরা।

সাঁকরাইল: তৃণমূল এই কেন্দ্রে প্রার্থী করেছে প্রিয়া পালকে। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে প্রভাকর পণ্ডিতকে। সংযুক্ত মোর্চার তরফে বাম প্রার্থী সমীর মালিক।

মেখলিগঞ্জ: তৃণমূলের প্রার্থী পরেশচন্দ্র অধিকারী।

মাথাভাঙা: এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী গিরীন্দ্রনাথ অধিকারী।

কোচবিহার উত্তর: এই কেন্দ্রে বিদায়ী বিধায়ক নগেন্দ্রনাথ রায় ফরোয়ার্ড ব্লকের প্রার্থী।

শীতলকুচি: এবার তৃণমূল প্রার্থী দলের জেলা সভাপতি পার্থপ্রতিম রায়।

দিনহাটা: এই কেন্দ্রে বিজেপির নিশীথ প্রামাণিক বনাম উদয়ন গুহর লড়াই।

নাটাবাড়ি: বিজেপি প্রার্থী মিহির গোস্বামী। তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন রবীন্দ্রনাথ ঘোষ।

তুফানগঞ্জ: তৃণমূলের্ প্রার্থী প্রণবকুমার দে।

কুমারগ্রাম: তৃণমূলের প্রার্থী লিওস কুজুর।

কালচিনি: বিজেপি প্রার্থী বিশাল লামা। তৃণমূলের প্রার্থী পসং লামা।

আলিপুরদুয়ার: সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী দেবপ্রসাদ রায়।

ফালাকাটা: তৃণমূল প্রার্থী সুভাষ রায়।

মাদারিহাট: দীর্ঘদিনের বিধায়ক মনোজ টিগ্গা বিজেপির প্রার্থী। তৃণমূল প্রার্থী রাজেশ লাকড়া (টাইগার)।

সোনারপুর দক্ষিণ: এবার এই কেন্দ্রে দুই তারকার লড়াই। তৃণমূলের লাভলি মৈত্র বনাম বিজেপির অঞ্জনা বসুর লড়াই। সিপিআই প্রার্থী শুভম বন্দ্যোপাধ্যায়।

ভাঙড়: সংখ্যালঘু অধ্যুষিত এই বিধানসভা কেন্দ্রে প্রার্থী হয়েছেন আইএসএফের শীর্ষ নেতা আব্বাস সিদ্দিকির ভাই নওসাদ সিদ্দিকি। তৃণমূল প্রার্থী ডাঃ রেজাউল করিম।

কসবা: তৃণমূলের জাভেদ আহমেদ খান। বিজেপির ইন্দ্রনীল খাঁ। সিপিএম প্রার্থী শতরূপ ঘোষ।

যাদবপুর: তৃণমূলের প্রার্থী দেবব্রত (মলয়) মজুমদার। বামেদের সুজন চক্রবর্তী। বিজেপি প্রার্থী রিঙ্কু নস্কর।

সোনারপুর উত্তর: তৃণমূল প্রার্থী ফিরদৌসি বেগম। বিজেপি প্রার্থী রঞ্জন বৈদ্য।

টালিগঞ্জ: কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় বনাম রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের লড়াই এই কেন্দ্রে। সিপিএম প্রার্থী অভিনেতা দেবদূত ঘোষ।

আরও পড়ুন- হাওড়ায় ভয়মুক্ত ভোট করতে নন্দীগ্রাম-মডেলে বিশেষ IPS পাঠালো কমিশন

বেহালা পূর্ব: কলকাতার প্রাক্তন মেয়রের ছেড়ে যাওয়া কেন্দ্র বেহালা পূর্বে তৃণমূলের প্রার্থী তাঁর স্ত্রী রত্না চটোপাধ্যায়। বিপরীতে রয়েছেন বিজেপির তারকা প্রার্থী পায়েল সরকার।

বেহালা পশ্চিম: এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী রাজ্যের হেভিওয়েট মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে লড়াই করছেন রাজনীতিতে নবাগতা তারকা বিজেপির শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

মহেশতলা: এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী দুলালচন্দ্র দাস।

বজবজ: এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী অশোক দেব।

আরও পড়ুন- প্রচারের মধ্যেই শ্রাবন্তীকে বিয়ের প্রস্তাব দিলেন এক ব্যক্তি, তারপর কী হল

Advt

Previous articleকেন্দ্রীয় বাহিনী ঠুঁটো জগন্নাথ,কটাক্ষ নির্মলের
Next articleআইপিএলে প্রথম ম‍্যাচে জয় দিয়ে অভিযান শুরু  আরসিবির