করোনা রুখতে প্রতি শুক্র থেকে সোম লকডাউন দিল্লিতে

অপ্রতিরোধ্য করোনাকে(corona virus) প্রতিহত করতে এবার দিল্লি সরকারও লকডাউনের (weekend lockdpee mb)পথে। বৃহস্পতিবার মূখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতে সপ্তাহন্তে কার্ফু হবে । প্রতি সপ্তাহে শুক্রবার রাত ১০টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত কার্ফু জারি থাকবে। (Weekend Curfew)। আগামী ১৬ তারিখ থেকে এই নির্দেশিকা বলবৎ হবে। সপ্তাহ শেষে বন্ধ থাকবে স্পা, জিম, অডিটোরিয়াম ও শপিং মল। সিনেমা হল খোলা থাকলেও কেবলমাত্র এক তৃতীয়াংশ দর্শক নিয়ে পরিচালিত হবে। রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না। ওই দিনগুলিতে কেবল হোম ডেলিভারির সুবিধা পাওয়া যাবে।

বৃহস্পতিবার সকালেই রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। সেই বৈঠক শেষ করেই তিনি স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন ও অন্যান্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী কেজ রিওয়াল জানান, সংক্রমণ নিয়ন্ত্রণে সপ্তাহ শেষে কার্ফু জারি করা হচ্ছে । সমস্ত জরুরি পরিষেবা চালু থাকবে। আগামী ১৬ এপ্রিল থেকে এই নয়া নির্দেশিকা জারি হবে।

বুধবার দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ২৮২ জন। ১০০ জনেরও বেশি করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। বর্তমানে দিল্লির সংক্রমণের হার ১৬ শতাংশ, যা সোমবার ছিল ১২.৪ শতাংশ।

Previous articleপ্রার্থীর মৃত্যুর জের, পিছিয়ে গেল সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রের নির্বাচন
Next articleমানা হচ্ছে না দূরত্ব-বিধি, মুখে নেই মাস্ক, দক্ষিণেশ্বর মন্দিরে চলছে পুজো