ভোট মিটতেই অসমে ডি-নোটিস! পদ্ম শিবিরকে তোপ মমতার

অসমে ডি-নোটিস নিয়ে গেরুয়া শিবিরকে কড়া আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের। বললেন, ৬ এপ্রিল ভোটের হয়ে যাওয়ার পরেই ১৪ লক্ষ মানুষের হাতে ডি-নোটিস ধরিয়েছে বিজেপি। নদীয়া জেলার কৃষ্ণনগর দক্ষিণ এবং উত্তর ২৪ পরগনার গাইঘাটা জনসভা থেকে এদিন তৃণমূল সুপ্রিমো বিজেপিকে তোপ দেগে বলেন, “অসমে ৬ তারিখ ভোট হয়ে যাওয়ার পরেই ৮ তারিখে ১৪ লক্ষ মানুষের হাতে ডি নোটিস ধরিয়েছে বিজেপি। বাংলায় এনআরসি এনপিআর হতে দেব না”

তার মধ্যে বেলাগাম করোনা সংক্রমণের জন্য ফের BJP ও নির্বাচন কমিশনকে দুষলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার নদিয়ার (Nodia) তেহট্টের জনসভা থাকে BJP-কে নিশানা করে মমতা বলেন, ‘করোনা নিয়েই হাওড়ার (Howrah) এক BJP প্রার্থী প্রচার করেছেন। দিল্লির নেতারা করোনা আক্রান্তদের নিয়ে প্রচার করছেন। বহিরাগতদের নিয়ে প্রচারে করোনা ছড়াচ্ছেন BJP নেতারা।’ এরপরই পশ্চিমবঙ্গে ভোটের দফা না কমানোয় নির্বাচন কমিশনের বিরুদ্ধে তোপ দেগে মমতা বলেন, ‘দফা কমালে এভাবে করোনা ছড়াত না। তৃণমূল একদফায় ভোট চেয়েছিল। BJP-র কথা শুনে প্রচারের দিন কমিয়েছে কমিশন। কিন্তু, ভোট একদফায় শেষ করল না।’

আরও পড়ুন-বেলাগাম করোনা সংক্রমণের জন্য BJP ও নির্বাচন কমিশনকে দুষলেন মমতা

এদিন তৃণমূল সুপ্রিমো আরও বলেন , “এমন অবস্থায় তিন দফা ভোটে বদলে এক দফায় নির্বাচন করার কথা আমরা বলেছিলাম। করল না। উলটে প্রচারের সময় কমিয়ে দিল। আগের দফাগুলোয় ৮-১০ দিন টাইম দিয়েছ। এবার ৪ দফার প্রচারের সময় কমিয়ে দিয়েছে। অর্থাৎ ৪ দিন প্রচার নষ্ট করে দিল। এত যদি সময় কেটে নাও তাহলে একসঙ্গে ভোট করতে পার না কেন? কমিশন বিজেপির ইচ্ছে মতো চলবে? বড় ঘটনা ঘটলে তোমাদের উপরে দায়িত্ব বর্তাবে।”

মোদিকে (PM Narendra Modi) আক্রমণ শানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “২ জন প্রার্থী আমাদের মারা গিয়েছে। এসব দেখে শুনেও তুমি কমিশন ৩ দফা একদিনে করতে পারলে না? কারণ নরেন্দ্র মোদির মিটিং ছিল না বলে? কলকাতায় সন্ধের দিকে প্রচার হয়। সেখানেও তুমি টাইম কেটে নিয়েছ। বিজেপি বেলায় যা খুশি তাই করছে, আর আমার বেলায় সময় কেটে নিচ্ছ! একটা সিদ্ধান্তে নেওয়ার ক্ষমতা তোমার নেই! তিনটে ভোট একসঙ্গে করা যেত।”

Advt

Previous articleঅতিমারির জের, স্থগিত জেইই মেইন-এর পরীক্ষা
Next articleবেসরকারি ক্ষেত্রে বাড়ি থেকে কাজের নির্দেশ রাজ্য সরকারের