বিজেপির স্বার্থে জীবন নিয়ে খেলো না: একদফায় নির্বাচন চেয়ে কমিশনকে আর্জি মমতার

বাকি ৩ দফার নির্বাচন একদিনের সম্পন্ন হোক। শাসকদল তৃণমূলের(TMC) তরফে নির্বাচন কমিশনে এহেন দাবি জানানো হলেও তাদের সে আবেদনকে বিশেষ গুরুত্ব দেয়নি নির্বাচন কমিশন। বিজেপির দাবি মেনেই স্বাস্থ্যবিধিকে শিকেয় তুলে দীর্ঘ প্রক্রিয়ায় ভোট সম্পন্ন করতে অনড় নির্বাচন কমিশন(election commission)। সোমবার এই ইস্যুতেই ফের একবার নির্বাচন কমিশনের বিরুদ্ধে সরব হয়ে উঠলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। পাশাপাশি মানুষের স্বাস্থ্যের দিকে গুরুত্ব দিয়ে ফের নির্বাচন কমিশনকে আবেদন জানালেন, ‘বিজেপির স্বার্থে মানুষের জীবন নিয়ে খেলবেন না। আমরা আবার অনুরোধ করছি করোনা পরিস্থিতির দিকে গুরুত্ব দিন। তিন দফার নির্বাচন একদিনে শেষ করুন।’

রাজ্যে বাড়তে থাকে করোনা পরিস্থিতির দিকে গুরুত্ব দিয়ে নির্বাচনী জনসভার সময়সীমা অনেকটাই কমিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে এটাও জানিয়েছেন কলকাতাতে কোনও জনসভায় তিনি করবেন না। এই পরিস্থিতির মাঝে সোমবার উত্তর দিনাজপুর জেলার চাকুলিয়া, হেমতাবাদ ও কালিয়াগঞ্জে জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিটি জনসভাতেই করোনা নিয়ে মানুষকে সচেতন হওয়ার বার্তা দেন তিনি। পাশাপাশি বিজেপির বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, ‘রাজ্যে করোনা ছিল না। গত ৬ মাসে কোন রকম প্রস্তুতি নেয়নি কেন্দ্রীয় সরকার। নির্বাচনের সময় বাইরে থেকে লোক ঢোকানো হচ্ছে রাজ্যে। এই বহিরাগত গুন্ডারা রাজ্যে এসে করোনা ছড়াচ্ছে।’ পাশাপাশি রাজ্যে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ফের তৃণমূলকে ভোট দিয়ে ক্ষমতায় আনার আবেদন জানান মমতা বন্দ্যোপাধ্যায়। তুলে ধরেন কন্যাশ্রী, শিক্ষাশ্রী, রূপশ্রী সহ রাজ্য সরকারের উন্নয়নমূলক প্রকল্পগুলিকে। একইসঙ্গে কংগ্রেস সিপিএমকে ভোট দিয়ে ভোট ভাগ না করার আবেদন জানান মমতা বন্দোপাধ্যায়।

আরও পড়ুন:জেলে যাবেন মুকুল, বিশ হাজারে জিতবে কৌশানি: কুণাল

প্রসঙ্গত, অন্যান্য সময় কোনো জনসভায় গেলে মমতা বন্দ্যোপাধ্যায়কে যে ভাবে দীর্ঘ সময় বক্তব্য রাখতে দেখা যায় আজ অবশ্য তেমনটা দেখা যায়নি। করোনা পরিস্থিতিতে মানুষ যাতে বেশিক্ষণ সভায় না থাকে তার জন্য ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে প্রতিটি নির্বাচনী সভা শেষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তাঁর জনসভায় বিজেপির বিরুদ্ধে চাঁচাছোলা আক্রমণ থাকলেও নিজের বক্তব্যে করোনা সচেতনতা নিয়ে বেশিরভাগ সময় ব্যয় করেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

Advt

Previous articleজেলে যাবেন মুকুল, বিশ হাজারে জিতবে কৌশানি: কুণাল
Next articleকরোনার টিকা না পাওয়ায় ধুন্ধুমার মধ্যমগ্রামে