করোনাকালে বিজেপি যুব মোর্চার উদ্যোগে ‘ডক্টর হেল্পলাইন’ উদ্বোধন জেপি নাড্ডার

করোনার(coronavirus) দ্বিতীয় ঢেউয়ে বেহাল অবস্থা ভারতের। হাসপাতালে বেড নেই। নেই পর্যাপ্ত অক্সিজেন। দিনে দিনে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কঠিন পরিস্থিতি সামাল দিতে সরকার নিজের মতো করে রণনীতি বানাতে শুরু করেছে। এরই মাঝে করোনায় চিকিৎসকদের পরামর্শ নেওয়ার জন্য বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা(JP nadda) আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করলেন বিজেপি যুব মোর্চার(BJYM) উদ্যোগে তৈরি হওয়া ‘ডক্টর হেল্পলাইন'(doctors helpline)।

বিজেপি যুব মোর্চার ‘ডক্টর হেল্পলাইন’-এর উদ্বোধন উপলক্ষে জেপি নাড্ডা বলেন, “পরিস্থিতির সঙ্গে লড়াই করতে বিজেপি যুব মোর্চার তরফে এই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে। ভয়াবহ করোনা পরিস্থিতি সামাল দিতে রাজ্য সরকারগুলির সঙ্গে লাগাতার হাতে হাত মিলিয়ে কাজ করে যাচ্ছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সবাইকে একজোট করা হয়েছে। দেশ এই ভয়াবহ পরিস্থিতির সঙ্গে লড়াই করবে এবং একত্রিত হয়ে লড়বে।

নাড্ডা আরও বলেন, “১ মে থেকে আমরা টিকাকরণে গতি বাড়াবো। যার ফলে এই পরিস্থিতিতে রাষ্ট্র অনেকটাই উপকৃত হবে। COWIN পোর্টালে আজ থেকেই নাম নথিভুক্তের কাজ শুরু হয়ে যাবে এবং আমি সমস্ত যুব মোর্চার কর্মীদের এবং দেশের যুব সম্প্রদায়কে নাম নথিভুক্ত করার আবেদন জানাচ্ছি। দেশের সমস্ত মহানগরে ইতিমধ্যেই আমাদের হেল্পলাইন শুরু হয়ে গিয়েছে। হাজার হাজার পরিবার যাদের আত্মীয়-স্বজন কাছাকাছি নেই তাদেরকে যুব মোর্চার কার্যকরতার দ্বারা ওষুধ এবং অন্যান্য অত্যাবশ্যকীয় জিনিসপত্র পাঠানো হয়েছে।”

আরও পড়ুন:দেশে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা ৩০ লক্ষ ছুঁইছুঁই, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩ হাজার ২৯৩ জনের

এ পাশাপাশি ‘ডক্টর হেলপ্লাইন’ প্রসঙ্গে নাড্ডা বলেন, ‘এই হেল্প লাইনের মাধ্যমে দেশের যেকোনো প্রান্তের মানুষ চিকিৎসকদের সহায়তা নিতে পারবেন, এখানে ফোন করে। এই হেল্পলাইনে নানান ভাষায় সহায়তা করা হবে মানুষদের।’ উল্লেখ্য, করোনা পরিস্থিতি দেশে যে ভয়াবহ আকার ধারণ করেছে তার জন্য ইতিমধ্যেই নির্বাচন কমিশনকে দায়ী করেছে মাদ্রাজ হাইকোর্ট। শুধু তাই নয়, স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে কমিশনের আধিকারিকদের বিরুদ্ধে খুনের মামলা দায়ের হওয়া উচিত। পাশাপাশি পরিস্থিতি যখন স্বাভাবিক ছিল সেই সময়ে কেন্দ্রীয় সরকারের গাফিলতি করোনা পরিস্থিতিকে ভয়াবহ করে তুলে দিয়েছে বলে দাবি করছেন বিশেষজ্ঞরা। দেশ তো বটেই আন্তর্জাতিক মহলেও মোদি সরকারের তীব্র সমালোচনা করা হয়েছে।

Advt

Previous articleদেশে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা ৩০ লক্ষ ছুঁইছুঁই, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩ হাজার ২৯৩ জনের
Next articleদিল্লি ম‍্যাচের আগে কেকেআরকে বিশেষ বার্তা ম‍্যাককুলামের