২০২১-এর বিধানসভা নির্বাচন: তারকাদের সাফল্য-ব্যর্থতা

কেউ দেখালেন ভি ফর ভিকট্রি। আবার কেউ কথাই বলতে চাইলেন না। ২মে কারোর ঠোঁটের হাসি চওড়া হল। কারও আবার  হাসি মিলিয়ে গেল।  ২০২১ -এর হাইভোল্টেজ নির্বাচন স্বাক্ষী থাকল তারকাদের উত্থান এবং পতনের।  তৃণমূল, বিজেপি এবং সংযুক্ত মোর্চা- তিন দলই অনেক তারকাকে প্রার্থী করেছিল। তৃণমূলের হয়ে নির্বাচনে লড়েছিলেন  রাজ চক্রবর্তী, অভিনেত্রী জুন মালিয়া, কৌশানি মুখোপাধ্যায়, লাভলি মৈত্র, কাঞ্চন মল্লিক, সায়ণী ঘোষ, গীত শিল্পী অদিতি মুন্সি।  বিজেপি প্রার্থী করেছিল বাবুল সুপ্রিয়, লকেট চট্টোপাধ্যাধ, অগ্নিমিত্রা পল, পার্নো মিত্র, যশ দাশগুপ্ত, পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তী। সংযুক্ত মোর্চার হয়ে দাঁড়িয়েছিলেন অভিনেতা দেবদূত ঘোষ।

এক নজরে দেখে নেওয়া যাক কারা কারা জনগণের রায়ে জয়ী হয়ে বিধানসভায় বসতে  চলেছেন। ব্যারাকপুর কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী পরিচালক রাজ চক্রবর্তী। রাজারহাট-গোপালপুর কেন্দ্রে থেকে জয়ী হয়েছেন তৃণমূলের তারকা প্রার্থী সঙ্গীত শিল্পী অদিতি মুন্সি। সোনপুর দক্ষিণ থেকে জয়লাভ করেছেন তৃণমূল প্রার্থী অভিনেত্রী লাভলি মৈত্র। তৃণমূল কংগ্রেসের হয়ে দাঁড়িয়ে উত্তরপাড়া বিধানসভা কেন্দ্র থেকে জিতেছেন অভিনেতা কাঞ্চন মল্লিক । তৃণমূল প্রার্থী  সোহম চক্রবর্তী চণ্ডীপুর কেন্দ্র থেকে জয়ী হয়েছেন। বারাসত কেন্দ্র থেকে জিতেছেন তৃণমূলের তারকা প্রার্থী বর্ষীয়ান অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী।  আসানসোল দক্ষিণ কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল জিতেছেন।  শিবপুর কেন্দ্র থেকে জিতেছেন  তৃণমূলের তারকা প্রার্থী তথা ক্রিকেটার মনোজ তিওয়ারি। খড়গপুর সদর থেকে বিজেপির হয়ে জয়ী হয়েছেন অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়।

কিন্তু নক্ষত্র পতনও হয়েছে এবারের নির্বাচনে। বরাহনগর কেন্দ্রে পার্নো মিত্র, বেহালা পূর্ব কেন্দ্রে পায়েল সরকার, শ্যামপুর কেন্দ্রে তনুশ্রী চক্রবর্তী, চণ্ডীতলায় যশ দাশগুপ্ত এবং সোনারপুর দক্ষিণ কেন্দ্রে অঞ্জনা বসু, ভবানীপুর কেন্দ্রে রুদ্রনীল ঘোষ প্রার্থী হয়েছিলেন বিজেপির তরফে। কিন্তু সবাইকেই খালি হাতে ফিরতে হল। অন্যদিকে তৃণমুলের তারকা প্রার্থী কৌশানি মুখোপাধ্যায় পরাজিত হয়েছেন কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে। সায়নী ঘোষ পরাজিত হয়েছেন আসানসোল দক্ষিণ কেন্দ্রে। বাঁকুড়া কেন্দ্রে পরাস্ত হয়েছেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। সংযুক্ত মোর্চার প্রার্থী অভিনেতা দেবদূত ঘোষ পরাস্ত হয়েছেন টালিগঞ্জ কেন্দ্রে। তবে শুধু নক্ষত্র পতনই নয়, এবারের নির্বাচন স্বাক্ষী থাকল ইন্দ্র পতনেরও।  দুজনেই বিজেপির  প্রার্থী। দুজনেই হেভিওয়েট প্রার্থীও বটে।  গায়ক অভিনেতা এবং সাংসদ বাবুল সুপ্রিয়র কার্যত ভরাডুবি হয়েছে দক্ষিণ কলকাতার টালিগঞ্জ কেন্দ্রে। এবং অভিনেত্রী  তথা সাংসদ, সেইসঙ্গে রাজ্য বিজেপির ভরসাযোগ্য ‘মুখ’ লকেট চট্টোপধ্যায়ও পরাজিত হলেন।

Advt

Previous articleভারত থেকে অস্ট্রেলিয়া ফিরলেই পাঁচ বছরের জেল !
Next articleভাড়াটে সৈন্যে মুখ পুড়ল শাহের, কেরলে ধুয়ে মুছে সাফ বিজেপি