মমতাতেই আস্থা বাংলার, মালদহ জেলা পরিষদ পুনর্দখলের লক্ষ্যে তৃণমূল

সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election) জনাদেশ গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পক্ষেই। দু’হাত ভরে বাংলার মানুষ আশীর্বাদ করেছেন মমতাকে। চারিদিকে তৃণমূল (TMC), বাকি সব নির্মূল। ঘাসফুলের বিরাট জয়ের পর এবার নিজেদের চলে যাওয়া “জমি” ফের ফিরে পেতে উদ্যোগী হয়েছে রাজ্যের শাসক দল।

বিধানসভা ভোটে বিশাল জয়ের পর এবার মালদহ জেলা পরিষদ (Malda Zila Parishad) পুনর্দখলের লক্ষ্যে এগোচ্ছে তৃণমূল। যা ভোটের আগে শাসকের থেকে ঘুর পথে ছিনিয়ে নিয়েছিল বিজেপি (BJP)। বিধানসভা ভোটের আগে তৃণমূল থেকে বিজেপিতে যোগদান করেন মালদহ জেলা পরিষদের সভাধিপতি গৌড়চন্দ্র মণ্ডল।
তাঁর হাত ধরে কলকাতায় এসে গেরুয়া শিবিরে নাম লিখিয়েছিলেন বেশ কয়েকজন তৃণমূল সদস্য। এরপর থেকেই মালদহ জেলা পরিষদ নিজেদের বলে দাবি করেছিল বিজেপি। বিজেপির টিকিটে মানিকচক কেন্দ্রে প্রার্থী হয়ে ৩৩ হাজারেরও বেশি ভোটে হেরে গিয়েছেন গৌড়চন্দ্র মণ্ডল। বিধানসভা ভোটের ফল বেরোতেই অনাস্থা এনে গৌড়চন্দ্র মণ্ডলকে সভাধিপতি পদ থেকে সরাতে তৎপর হল তৃণমূল।

সূত্রের খবর, চলতি সপ্তাহের মধ্যেই সভাধিপতির বিরুদ্ধে অনাস্থা আনতে চলেছে তৃণমূল। মালদহ জেলা পরিষদের ৩৭ জন সদস্যের মধ্যে ২৩ জনের সমর্থন তাঁদের সঙ্গে রয়েছে বলে দাবি করেছেন জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ তথা জেলা পরিষদের তৃণমূল দলনেতা সামশুল হক। একই সঙ্গে অবিলম্বে সভাধিপতির পদত্যাগ দাবি করেছেন তৃণমূল দলনেতা। অন্যথায় অনাস্থা এনে সভাধিপতিকে পদচ্যুত করার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

আরও পড়ুন- শপথ নিয়েই শম্ভুনাথ পণ্ডিত ও পুলিশ হাসপাতাল পরিদর্শনে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

প্রসঙ্গত, মালদহ জেলা পরিষদের সদস্য ৩৭ জন। এরমধ্যে ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে ৬টি আসন জেতে বিজেপি। কিন্তু বিধানসভা ভোটের আগে সভাধপতির নেতৃত্ব আরও ১৫ জন সদস্য তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন বলে দাবি করা হয় বিজেপির তরফে। একইসঙ্গে মালদহ জেলা পরিষদে বিজেপির সদস্য সংখ্যা বেড়ে ২১ হয়েছে বলেও দাবি করে গেরুয়া শিবির। কিন্তু, ইতিমধ্যেই বিজেপির টিকিটে জেতা দু’জন জেলা পরিষদ সদস্য তৃণমূল শিবিরে যোগ দিয়েছেন। আরও কয়েকজন তৃণমূল সদস্যও পুরোনো দলে ফিরেছেন বলে খবর। এই অবস্থায় অনাস্থা আনা হলে আদৌও কি সংখ্যা গরিষ্ঠতা প্রমাণ করতে পারবে বিজেপি ?

এদিকে ভাঙলেও মচকাবেন না বলে ঠিক করে নিয়েছেন জেলা বিজেপি সভাপতি গোবিন্দচন্দ্র মণ্ডল। তাঁর দাবি, অনাস্থা মোকাবিলায় তৈরি দল। মালদহ জেলা পরিষদের দখল এখনও বিজেপির হাতেই বলেও দাবি করেছেন বিজেপির জেলা সভাপতি।

আরও পড়ুন- গোহারা হেরে কর্মীদের মনোবল ফেরানোর চেষ্টা, রাজনৈতিক হিংসা নিয়ে চড়া সুর নাড্ডার

Advt

Previous articleমমতাকে খোঁচা শুভেন্দুর, জবাব দিল তৃণমূল
Next articleআগামী ৮ ও ৯ মে দক্ষিণবঙ্গ জুড়ে প্রবল বৃষ্টির পূর্বাভাস