‘বারমুডা পরুন দিদি’, দিলীপের মন্তব্যের জেরে এবার মামলা দায়ের

‘বারমুডা’ পরে সভা করুন মুখ্যমন্ত্রী। রাজ্য বিধানসভা নির্বাচনের প্রচারে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রকাশ্যেই এই কদর্য ভাষায় আক্রমণ করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ বার ওই মন্তব্যের জন্য দিলীপের বিরুদ্ধে পুরুলিয়ার মানবাজারে এফআইআর দায়ের করা হল। প্রসঙ্গত, গতকাল অর্থাৎ বৃহস্পতিবারই বিজেপি-র রাজ্য সভাপতি এবং মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগে মানিকতলা থানায় এফআইআর দায়ের করা হয়েছে।

দিলীপের বিরুদ্ধে প্রকাশ্যে কুরুচিকর মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে পুরুলিয়ার বোরো থানায়। অভিযোগ দায়ের করেছেন মানবাজার দুই ব্লকের তৃণমূল সভাপতি সুজিত কুমার মাহাতো। যে সভা থেকে ওই মন্তব্য করেছিলেন দিলীপ সেখানকার ভিডিও’র ভিত্তিতে শুরু হয়েছে তদন্ত।

আরও পড়ুন- ‘নিরপেক্ষতা’ ও ‘মূল্যবোধ’ নিয়ে প্রশ্ন তুলে ইস্তফা দিলেন নির্বাচন কমিশনের আইনজীবী

প্রসঙ্গত, মনোনয়ন জমা দেওয়ার দিনই পায়ে চোট পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু পায়ে চোট পেয়েও দমে যাননি তৃণমূল সুপ্রিমো। ভাঙা পায়েই পৌঁছে গিয়েছেন মানুষের কাছে। জেলায় জেলায় সভা করেছেন হুইলচেয়ারে বসেই। কিন্তু গত ২৩ মার্চ বান্দোয়ান বিধানসভার বোরো হাটতলা ময়দানে প্রকাশ্য জনসভায় মমতার পায়ে আঘাত নিয়ে দিলীপ বলেন, ‘‘প্লাস্টার কাটা হয়ে গেল। ক্রেপ ব্যান্ডেজ বাঁধা হয়ে গেছে। আর পা তুলে সবাইকে দেখাচ্ছেন। শাড়ি পরে আছেন, একটা পা ঢাকা আর একটা খোলা। এই রকম করে শাড়ি পরতে আমি কাউকে কখনও দেখিনি। যদি পা-টা বার করেই রাখবেন, তবে শাড়ি কেন, বারমুডা পরতে পারেন। তা হলে পা পরিষ্কার দেখা যায়।’’ দিলীপের এই মন্তব্যে বিস্তর জলঘোলা হলেও নিজের বক্তব্য থেকে সরে আসেননি বিজেপি রাজ্য সভাপতি।

আরও পড়ুন- সন্ত্রাসের অজুহাতে স্পিকার নির্বাচন বয়কট গণতন্ত্রের অপমান, বিজেপিকে কটাক্ষ ফিরহাদের

Advt

Previous articleদিল্লির সব সাংবাদিককে বিনামূল্যে করোনার টিকা দেবে কেজরিওয়াল সরকার
Next articleকাজ হারিয়েছেন ৭০ লক্ষ, বেকারত্ব বাড়বে আরও, করোনার ধাক্কায় বেহাল জনজীবন ও অর্থনীতি