দেশের করোনা পরিস্থিতি মোকাবিলাতে ব্যর্থ কেন্দ্র, মোদিকে চিঠি রাহুলের

অতিমারির পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। চিঠিতে দেশের কোভিড পরিস্থিতি মোকাবিলা প্রসঙ্গে মোদিকে একাধিক পরামর্শ দিলেও শেষমেশ দেশের অতিমারির দুর্দশার জন্য কেন্দ্রকেই দূষলেন রাহুল। চিঠিতে রাহুল লিখেছেন, “কোভিড পরিস্থিতি সামলাতে কেন্দ্রীয় সরকারের ব্যর্থতা দেশকে ফের অবশ্যম্ভাবী লকডাউনের দিকে ঠেলে দিচ্ছে”।
চিঠির শুরুতেই রাহুল প্রধানমন্ত্রীকে পরিস্থিতি মোকাবিলা প্রসঙ্গে লিখেছেন, ‘বৈজ্ঞানিক পদ্ধতিতে দেশে ভাইরাসের প্রজাতি পরিবর্তনের দিকে নজর রাখা, নতুন প্রজাতির উপর ভাইরাসের কর্মক্ষমতা কতটা, তা বিচার করা, দেশের মানুষের দ্রুত টিকাকরণ করা ও ভারতের আবিষ্কার সম্পর্কে সারা পৃথিবীর মানুষকে অবগত করা’। সেইসঙ্গে প্রধানমন্ত্রীর এই সঙ্কটকালে তাঁর প্রাথমিক কর্তব্যের কথা মনে করিয়ে দিয়েছেন। লিখেছেন, ‘কোভিড সুনামি সমান তালে তাণ্ডব চালানোয় আমি আপনাকে চিঠি লিখতে বাধ্য হচ্ছি। এই অভূতপূর্ব সংকটের সময়ে আপনার একমাত্র প্রাধান্য হওয়া উচিত সাধারণ মানুষের কল্যাণ। দেশের মানুষ যে প্রবল কষ্টের মধ্যে দিয়ে চলেছেন, তা থামাতে আপনার সব কিছু করা উচিত।’
চিঠির শুরুতে প্রধানমন্ত্রীর কর্তব্যের কথা লিখলেও পরের দিকে মোদিকে তোপ দেগে লেখেন,মোদি সরকার করোনার বিরুদ্ধে আগেভাগে জয় ঘোষণা করে দিয়েছিল। সেই কারণেই আজ দেশের এই অবস্থা। যা পরিস্থিতি, তাতে দেশের স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়ার মুখে।

Advt

Previous articleএবার অক্সিজেনের খোঁজ দেবে আরজিকর জুনিয়র চিকিৎসকদের অ্যাপ 
Next articleতৃণমূল কর্মীকে বন্দুকের বাঁট দিয়ে হামলার অভিযোগ শুভেন্দু ঘনিষ্ঠের বিরুদ্ধে