সামনের সারির কর্মী হিসেবে ঘোষণা করে রেলের কর্মীদের ভ্যাকসিন দিক রাজ্য : রেল

দেশজুড়ে সামান্য কমেছে করোনা সংক্রমণ। তবে মৃত্যু মিছিল অব্যাহত। গত বছর করোনা অতিমারি শুরুর সময় থেকে এক কঠিন লড়াই চালিয়ে যাচ্ছেন ডাক্তার, নার্স, পুলিশ সহ অন্যান্য কর্মীরা। এই সময় বহু সামনের সারির যোদ্ধারা করোনা আক্রান্ত হয়েছেন। এবং মারা গিয়েছেন। এই পরিস্থিতিতে রেলের কর্মীদের সামনের সারির কর্মী হিসাবে ঘোষণা করা হোক এই মর্মে রাজ্য সরকারকে চিঠি দিল রেল।

রেলের বক্তব্য, রেলের কর্মীরা প্রতিদিন বহু মানুষের সংস্পর্শে আসেন। তাঁরা যথেষ্ট ঝুঁকিপূর্ণ কাজ করেন। ফলে তাঁদের সামনের সারির কর্মী হিসেবে ঘোষণা করা হোক। এবং ভ্যাকসিন দেওয়া হোক। ইতিমধ্যে ওড়িশা অর্থাৎ নবীন পট্টনায়কের রাজ্য সহ বেশ কয়েকটি রাজ্য এই ব্যবস্থা চালু হয়েছে। একই ব্যবস্থা চালু করুক পশ্চিমবঙ্গও। করোনা শুরুর সময় থেকে সামনের সারিতে দাঁড়িয়ে কাজ করে চলছেন ডাক্তার, নার্স, পুলিশ কর্মীরা, সাফাই কর্মী সহ আরও অনেক কর্মীরা। দেশে করোনা দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে ব্যাপকভাবে বিধ্বস্ত দেশের বেশ কিছু রাজ্য। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে বাংলাতেও। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এমন অবস্থায় রেলের কর্মীদেরও সামনের সারির কর্মী হিসেবে ঘোষণা করা জন্য পশ্চিমবঙ্গ সরকারকে চিঠি দিয়েছে রেল।

আরও পড়ুন-করোনা মোকাবিলায় আপনি কি স্পুটনিক-ভি টিকা নিতে চান? জেনে নিন দাম

সংক্রমণের বাড়বাড়ন্তে ইতিমধ্যেই দক্ষিণপূর্ব রেলের শয়ে শয়ে কর্মীরা করোনায় আক্রান্ত হয়েছেন। বাতিল হয়েছে বহু লোকাল ট্রেন। রেলের মতে, তাদের প্রস্তাব মেনে রেলকর্মীদের টিকাকরণের ব্যবস্থা করলে কর্মীরা অনেকটাই চিন্তামুক্ত হবেন। রেল যুক্তি দিয়েছে, স্টেশন মাস্টার, রেল চালক, পণ্য পরিবহনের সঙ্গে যুক্ত কর্মী, টিকিট চেকার-সহ অন্যান্য রেলকর্মীরা প্রতিদিন বহু মানুষের সংস্পর্শে আসেন। তাই তারাও আক্রান্ত হচ্ছেন। ফলে তাদেরও সামনের সারির কর্মী হিসেবে ঘোষণা করে কোভিড টিকা দেওয়া হোক। এতে রেলের পরিষেবা বজায় থাকবে।

Advt

Previous articleদলবদলু তৃণমূলীদের গুরুত্ব দিয়েই বঙ্গে ডুবেছে গেরুয়া তরী, দাবি RSS মুখপত্রের
Next articleহাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রকাশ পাডুকোন