‘কোভিডে গোবর-গোমূত্র কাজ করে না’ বলা সাংবাদিককে গ্রেফতার করল বিজেপি সরকার

সোশ্যাল মিডিয়ায়(social media) এক সাংবাদিক পোস্ট করেছিলেন করোনাভাইরাসে(Coronavirus) গোবর-গোমূত্রের মত পদার্থ কাজ করে না। এই ধরনের অপপ্রচার থেকে মানুষকে দূরে থাকার বার্তা দিয়েছিলেন ওই সাংবাদিক(journalist)। যার জেরে বিজেপি শাসিত রাজ্য মণিপুরে সরকারের রোষানলে পড়ে গ্রেফতার হতে হলো সাংবাদিক কিশোর চন্দ্র ওয়াংখেমকে(Kishore Chandra)। এই ঘটনায় ব্যাপক বিতর্ক শুরু হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে বৃহস্পতিবার রাতে নিজের বাড়ি থেকে গ্রেফতার হন সাংবাদিক কিশোরচন্দ্র ওয়াংখেম। পাশাপাশি গ্রেফতার করা হয়েছে রাজনৈতিক কর্মী ইরেন্দ্রো লেইচম্বমকে। তাদের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে সোশ্যাল মিডিয়াতে বিতর্কিত পোস্ট করার। জানা গিয়েছে, সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মণিপুর বিজেপি-র রাজ্য সভাপতি সাইখম টিকেন্দ্র সিংয়ে। এরপর মিডিয়াতেও সাংবাদিক লেখেন, ‘গোবর ও গো মূত্র কাজ করে না কোভিডে।’ বিজেপি নেতার মৃত্যুর পর এই ধরনের পোস্ট ভাল চোখে নেয়নি রাজ্য বিজেপি।রাজ্য বিজেপির সহ-সভাপতি উশাম দেবান ও সাধারণ সম্পাদক পি প্রেমানন্দ মেতেই তার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে। এরপরই গ্রেফতার করা হয় তাদের। সম্প্রতি তাদের আদালতে তোলা হলে আগামী ১৭ মে পর্যন্ত ওই সাংবাদিক ও এক রাজনৈতিক কর্মীকে ১৭ মে অবধি পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

আরও পড়ুন:‘আমাকেও গ্রেফতার করুন’, টুইটারে সরব হলেন রাহুল গান্ধী

প্রসঙ্গত, এই ঘটনা প্রথমবার নয়, এর আগেও সোশ্যাল মিডিয়ায় পোস্ট সংক্রান্ত দুটি ভিন্ন মামলায় সাংবাদিক কিশোর চন্দ্রকে গ্রেফতার করেছিল পুলিশ। শুধু তাই নয় মনিপুরের বিজেপি সরকার তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনে।

Advt

Previous article‘আমাকেও গ্রেফতার করুন’, টুইটারে সরব হলেন রাহুল গান্ধী
Next article‘রাধে’ ছবির ভিলেন, সাংরে স্টিহেলট্রিমের আসলে কে জানেন