টানা ৬ ঘন্টা নিজাম প্যালেসে বসে CBI-এর উৎকন্ঠা শতগুণে বাড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়

এতখানি ভাবতে পারেনি CBI, বিজেপিও৷

দলের সহকর্মীদের সোমবার সকালে বাড়ি থেকে তুলে এনে নিজেদের হেফাজতে নেওয়ার খবর পেয়েই তৈরি হয়ে যান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ সকাল পৌনে ১১টা নাগাদ বাড়ি থেকে বেরিয়ে মমতা প্রথমে যান ফিরহাদ হাকিমের বাড়ি৷ সেখানে কথা বলে মুখ্যমন্ত্রীর কনভয় সরাসরি পৌঁছে যায় নিজাম প্যালেসে, প্রবেশ করেন CBI দফতরে৷ আর সেখান থেকে বেরিয়ে আসেন, প্রায় ৬ ঘন্টা পর, পৌনে ৫টা নাগাদ, আদালতে শুনানি শেষ হওয়ার পর৷ প্রায় ৬ ঘণ্টা নিজাম প্যালেসে থাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এভাবে দফতরে বসে থাকায়, কার্যত খেই হারায় CBI কর্তারা৷ দিল্লিতে পর পর ফোন করে পরিস্থিতির বিবরণ দিয়ে, তাঁরা কী করবেন জানতে চান৷ সূত্রের খবর, দিল্লির কর্তারাও এই ইস্যুতে কলকাতা দফতরকে সেভাবে কোনও ‘পরামর্শই’ দিতে পারেনি৷

রাজ্যজুড়ে কার্যত লকডাউনের মাঝেই সোমবার নন-কোভিড ইস্যুতে CBI এদিন ‘সক্রিয়’ হয়ে ওঠে৷ এদিন সকালেই পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, কামারহাটির বিধায়ক মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে CBI তাঁদের বাড়ি থেকে তুলে নেয়৷ এর পরেই কেন্দ্রীয় বাহিনী নিয়ে CBI হাজির হয় পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিমের বাড়ি। তাঁকেও তুলে নেওয়া হয়৷ তখনও জানা যায়নি, এই ৪জনকে CBI গ্রেফতার করেছে কি’না৷ CBI-এর নিজাম প্যালেসের দফতরে ৪ জনকে নিয়ে যাওয়ার পর তদন্তকারী আধিকারিকরা জানান, ৪ জনকেই গ্রেফতার করা হয়েছে।

নিজাম প্যালেসে পা রেখেই মমতা বন্দ্যোপাধ্যায় এদিন জোরালো দাবি করেন, “এই গ্রেফতার বেআইনি”।তার পরই তিনি সোজা চলে যান নিজাম প্যালেসের ১৫ তলায় CBI-এর DIG-র ঘরে৷ CBI দফতর সূত্রের খবর, DIG-কে ওখানেই মুখ্যমন্ত্রী বলেন, দলীয় নেতা- মন্ত্রীদের বেআইনিভাবে গ্রেফতার করা হয়েছে, এই অভিযোগ তুলে তাঁকেও গ্রেফতার করতে হবে বলে দাবি করেন মমতা৷ বলেন, “আমাকেও গ্রেফতার করা হোক”।

নিজাম প্যালেসে বসে থাকলেও মুখ্যমন্ত্রী এই করোনা-পরিস্থিতির মোকাবিলায় প্রশাসনিক কাজ চালিয়ে যান৷ ফোনে বেশ কিছু বৈঠক সারেন মুখ্যমন্ত্রী ৷ ওখানে বসেই অক্সিজেন-বাসের উদ্বোধনও করেন তিনি।
বিকেল নাগাদ শুরু হয় ভার্চুয়াল মাধ্যমে ধৃত ৪ নেতার জামিনের শুনানি। বিকেল সাড়ে ৪টে নাগাদ চার্জশিট জমা পড়ে। তখনও মুখ্যমন্ত্রী নিজাম প্যালেসেই বসে। এরপর বিকেল পৌনে ৫টা নাগাদ নিজাম প্যালেস থেকে বেরোন তিনি। নিজের গাড়িতে ওঠার আগে উপস্থিত সমর্থকদের দিকে হাত নাড়েন মুখ্যমন্ত্রী। নিজাম প্যালেস থেকে বেরিয়ে সংবাদমাধ্যমে কোনও প্রতিক্রিয়া দেননি মুখ্যমন্ত্রী।

Advt

Previous articleকোভিড পজিটিভ? ফোন করে জানিয়ে দিন, আপনার দুবেলার খাবার পাঠিয়ে দেবেন দেব
Next articleকরোনা রোগীর সেবায় নিযুক্ত স্বাস্থ্যকর্মীদের খাওয়ানোর দায়িত্ব নিলেন শেফ সঞ্জীব কাপুর