রাজ্যজুড়ে সংক্রমণ ক্রমেই বাড়ছে, তাই ২৬ মে পর্যন্ত নাইট কারফিউ জারি ত্রিপুরায়

করোনা সংক্রমণ ( Corolla pandemic) ক্রমশ বেড়েই চলেছে। তাই ত্রিপুরায় (Tripura) নৈশকার্ফুর (night curfew) মেয়াদ আরও আটদিন বাড়ানো হল। অর্থাৎ আগামী ২৬ মে পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে। আজ বুধবার থেকেই ত্রিপুরার শহরতলিতে সন্ধে ছ’টা থেকে ভোর পাঁচটা অবধি নৈশ কার্ফু চালু হয়ে গেলো। রাজ্যে করোনা সংক্রমণ নিয়ে বিশেষ ক্যাবিনেট বৈঠকের পর শিক্ষমন্ত্রী রতনলাল নাথ(minister Ratan Lal nath) জানিয়েছেন, সংক্রমণ রুখতে নৈশ কার্ফুর পাশাপাশি আন্তঃরাজ্য যানবাহন চলাচলেও নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে । এই নিষেধাজ্ঞা জারি থাকবে আগামী ২৬ মে অবধি। শুধুমাত্র জরুরি পরিষেবার ক্ষেত্রেই ছাড় দেওয়া হবে।

এদিকে রাজ্যে করোনা সংক্রমণ নিয়ে একটি রিপোর্ট পেশ করা হয়েছে ক্যাবিনেট বৈঠকে। সেখানে দেখা যাচ্ছে জেলাভিত্তিক সংক্রমণের হারের নিরিখে পশ্চিম ত্রিপুরায় সংক্রমণের হার সবচেয়ে বেশি, ১১.৯২ শতাংশ। এরপর উনাকোটিতে ৭.৯২ শতাংশ, খোয়াইয়ে ৫.৫৯ শতাংশ, সেপাইজালায় ৪.৯৭ শতাংশ, গোমতিতে ৪.৭৫ শতাংশ এবং ঢালাইয়ে ৪.৪৭ শতাংশ । এখনো পর্যন্ত সংক্রমণের হার সবথেকে কম উত্তর ত্রিপুরার জেলায়। সেখানে মাত্র ৩.৫৬ শতাংশ মানুষ সংক্রমিত হয়েছেন।

সংক্রমণ নিয়ন্ত্রণে না এলে ভবিষ্যতে আরও কঠিন পদক্ষেপের ইঙ্গিত দিয়ে তিনি বলেন, “রাজ্য সরকারের ক্যাবিনেট বৈঠকে গরিবদের জন্য আর্থিক প্যাকেজের বিষয়টি নিয়ে ভাবনা-চিন্তা করা হবে।” রাজ্যের মন্ত্রী রতনলাল নাথ বললেন, করোনা সংক্রমণের জেরে ইতিমধ্যেই রাজ্যের সমস্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়া হয়েছে। বাতিল করা হয়েছে সমস্ত পরীক্ষাও। তবে শুধুমাত্র নাইট কারফিউ করে করোনা নিয়ন্ত্রণ করা না গেলে ভবিষ্যতে লকডাউন এর পথে যেতে পারে ত্রিপুরা । এদিন শিক্ষামন্ত্রী তা স্পষ্ট করে দিলেন।

Previous articleসওয়াল চালালেও মামলা স্থানান্তরের আবেদনই আদালতে দেয়নি CBI
Next articleআইনি প্রক্রিয়ার অবমাননা করছে CBI, জামিনের দাবিতে জোর সওয়াল সিংভির