ঝড় পর্বে করোনা চিকিৎসা যেন ব্যাহত না হয়, জরুরি পদক্ষেপ নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

করোনা পরিস্থিতির(corona situation) মাঝেই বঙ্গবাসী উদ্বেগ বাড়িয়ে রাজ্যে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় যশ(Yass)। পরিস্থিতি মোকাবিলার জন্য ইতিমধ্যেই কোমর বেঁধে নেমে পড়েছে রাজ্য সরকার। এরই মাঝে রবিবার ঝড় মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হাইভোল্টেজ বৈঠক করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। বৈঠক থেকে নির্দেশ দিলেন ঘূর্ণিঝড়(Cyclone) আছড়ে পড়ার আগে যেন প্রত্যেককে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। পাশাপাশি এই প্রাকৃতিক দুর্যোগ পর্বে বিদ্যুৎ এবং যোগাযোগ ব্যবস্থা যথাযথ রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

রবিবার সকাল ১১ টা নাগাদ ঘূর্ণিঝড় যশ সামলাতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর পাশাপাশি অন্যান্য মন্ত্রীরা। পাশাপাশি উপস্থিত ছিলেন একাধিক কেন্দ্রীয় মন্ত্রকের আধিকারিক এনডিএমের প্রতিনিধি, টেলিকম, বিদ্যুৎ, অসামরিক পরিবহণ, ভূতল পরিবহণ-সহ একাধিক দফতরের মন্ত্রীদের সঙ্গে ঘূর্ণিঝড় মোকাবিলার প্রস্তুতি নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন:কলকাতায় আরও এক ব্ল্যাক ফাঙ্গাস রোগীর হদিস, বিশেষজ্ঞ কমিটি গড়েছে রাজ্য

বৈঠক শেষে এদিন টুইট করে প্রধানমন্ত্রী লেখেন, “ঘূর্ণিঝড় মোকাবিলা করার সমস্ত রকম প্রস্তুতি পর্যালোচনা করা হয়েছে। যে সমস্ত জায়গায় ঝড় আছড়ে পড়বে সেখানকার বাসিন্দাদের সাহায্য করার জন্য কি কি ব্যবস্থা নেওয়া যেতে পারে সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। আটকে পড়া মানুষদের উদ্ধারের পাশাপাশি বিদ্যুৎ যোগাযোগ ব্যবস্থায় যাতে কোনো প্রভাব না পড়ে এবং করোনা চিকিৎসা যাতে ব্যাহত না হয় তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার ওপর জোর দেওয়া হয়েছে।” অন্যদিকে, ঝড় পরবর্তী পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই রাজেশ এগিয়েছে ৪৬ টি এনডিআরএফ দল। এদের মধ্যে ১৩ টি দল ইতিমধ্যেই এলাকা পরিদর্শন শুরু করে দিয়েছে। উদ্ধার কাজের জন্য মোতায়েন করা হয়েছে উপকূল রক্ষী বাহিনী ও ভারতীয় নৌসেনাকে। পাশাপাশি প্রস্তুত রয়েছে হেলিকপ্টার ও জাহাজ।

Advt

Previous articleকলকাতায় আরও এক ব্ল্যাক ফাঙ্গাস রোগীর হদিস, বিশেষজ্ঞ কমিটি গড়েছে রাজ্য
Next articleভয়াবহ যশ, ঝড়ের গতিবেগ পৌঁছবে ঘণ্টায় ১৬৫ কিলোমিটার