ইয়াস পরবর্তী ক্ষয়ক্ষতির জানতে ওড়িশায় পট্টনায়কের সঙ্গে রিভিউ মিটিং সারলেন মোদি

ইয়াস পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবার ওড়িশা(Odisha) ও পশ্চিমবঙ্গ(West Bengal) সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। ঘূর্ণিঝড়ের জেরে ক্ষয়ক্ষতির হিসাব নিতে দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে রিভিউ মিটিং করবেন দেশের প্রধানমন্ত্রী(Prime Minister)। এই লক্ষ্যেই শুক্রবার সকালে ওড়িশার ভুবনেশ্বরে পা রেখে সেখানকার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের(Naveen Patnaik) সঙ্গে প্রথম বৈঠক করলেন মোদি। প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর পাশাপাশি এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের প্রশাসনিক কর্তারা ও কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

জানা গিয়েছে, এদিনের বৈঠকে ওড়িশাতে ঠিক কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তার বিস্তারিত খোঁজ নেন প্রধানমন্ত্রী। পাশাপাশি দুর্গতদের যাতে দ্রুত স্বাভাবিক জীবনে ফেরানো যায় তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন। মানুষজনকে ত্রাণ পৌঁছনোর বিষয়টিও যথেষ্ট গুরুত্ব সহকারে দেখার কথা বলেছেন তিনি। পাশাপাশি ওড়িশা সরকারকে প্রয়োজনীয় সমস্ত রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর তরফে। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ককে সঙ্গে নিয়ে এদিন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন:খাবার-ত্রিপল নিয়ে কোনো বঞ্চনার কথা শুনতে চাননা, সাফ জানালেন মমতা

উল্লেখ্য, ১৪৫ কিলোমিটার বেগে বয়ে চলা ঘূর্ণিঝড় ইয়াসের জেরে বিধ্বস্ত ওড়িশা ও পশ্চিমবঙ্গ। ঝড়ের দাপটে বিস্তীর্ণ এলাকা বাঁধ ভেঙে চলে গিয়েছে জলের তলায়। ক্ষয়ক্ষতির পরিমাণ বিপদ। দুই রাজ্যের প্রায় ২১ লক্ষ মানুষ ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন। ঝড়ের জেরে এখনো পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। গোটা পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবার বাংলা ও ওড়িশা পরিদর্শনে বেরিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advt

Previous articleখাবার-ত্রিপল নিয়ে কোনো বঞ্চনার কথা শুনতে চাননা, সাফ জানালেন মমতা
Next articleনারদ মামলায় শর্তাধীন জামিন ফিরহাদ, সুব্রত, মদন ও শোভনের