অমিতের টুইটের পরেই আলাপনকে তলব: ‘ষড়যন্ত্র’ দেখছে রাজনৈতিক মহল

হঠাৎ রাজ্যের মুখ্যসচিবকে দিল্লিতে বদলি। সেও আবার এমন দিনে যেতে হবে, যেদিন তাঁর অবসরের পূর্ব নির্ধারিত দিন ছিল। করোনা এবং ইয়াসের মোকাবিলায় তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকার কথা ভেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দিল্লির কাছে সুপারিশ করে তাঁর কাজের মেয়াদ তিন মাস বাড়িয়ে এনেছেন। কিন্তু দিল্লির নির্দেশে এবার সেখানে গিয়ে কাজ করতে হবে আলাপন বন্দ্যোপাধ্যায়কে (Alapan Banerjee)। সেই নির্দেশ যখন এসেছে তার আগেই রাজ্য-কেন্দ্র সংঘাতের আবহ তৈরি হয়েছিল।

শুক্রবার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi)বৈঠকে না থেকে শুধু তাঁর সঙ্গে দেখা করে ক্ষতিপূরণের হিসেব তুলে দিয়ে আসেন মমতা। সেই ‘স্বল্প সাক্ষাৎ’-এ মমতার সঙ্গে ছিলেন আলাপন। শুক্রবার, সন্ধেই মুখ্যমন্ত্রীর বৈঠকে না থাকা নিয়ে টুইট করন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি টুইট করেন সন্ধে ৭টা ৫৪ মিনিটে। তার কিছুক্ষণের মধ্যেই রাজ্যের মুখ্যসচিবকে তলব করে কেন্দ্র। আরেকটি রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলেছে সব মহল।

ইয়াস (Yaas) পরিস্থিতি দেখতে ওড়িশা ও বাংলা সফরে প্রধানমন্ত্রীর আসার কথা কেন্দ্রের তরফ থেকে জানানো হয়। কিন্তু তার আগেই দক্ষিণ 24 পরগনা ও দিঘার দুর্গত এলাকা পরিদর্শনে যাওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। সকাল থেকেই সফর করছিলেন মমতা। এই সফরে মুখ্যমন্ত্রীর সঙ্গী ছিলেন আলাপন। স্থানীয় প্রশাসনিক কর্তাদের সঙ্গে একাধিক বৈঠকে তিনি। এরপর হিঙ্গলগঞ্জে হয়ে কলাইকুণ্ডায় মোদির বৈঠকে অংশ না নিয়ে শুধু রিপোর্ট জমা দেন মমতা। ৩ টে ৪৭ মিনিটে রিপোর্ট জমা দিয়ে বেরিয়ে যান মুখ্যমন্ত্রী। সেখানেও সঙ্গী আলাপন।

মুখ্যমন্ত্রীর বৈঠক এড়িয়ে যাওয়ায় সুর চড়াতে শুরু করে বিজেপি (Bjp)। টুইট (Twitte) করেন অমিত শাহ। একের পর এক টুইট করেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও (Jagdeep Dhankar)।

উল্লেখ্য হল ৭ টা ৫৪ মিনিটে টুইট করেন অমিত শাহ। লেখেন, ‘মুখ্যমন্ত্রীর আজকের আচরণ দুর্ভাগ্যজনক ভাবে অশোভন। দিদি তাঁর অহংবোধকে জনস্বার্থের ঊর্ধ্বে স্থান দিয়েছেন”। যদিও সেখানে মুখ্যসচিব সম্পর্কে একটি শব্দবন্ধও ছিল না। অথচ অমিত শার টুইটের পরেই আলাপনকে ডেকে পাঠায় দিল্লি। রাজনৈতিক মহলের মতে, একেবারেই রাজনৈতিক প্রতিহিংসার কারণেই এই তলব। যখন রাজ্য প্রশাসনকে সঙ্গে নিয়ে মুখ্যমন্ত্রী অত্যন্ত দক্ষতার সঙ্গে এত বড় প্রাকৃতিক বিপর্যয় এবং করোনা মোকাবিলা করছেন, তখন সেই কাজকে ব্যাহত করতে এই অভিসন্ধি বলে অভিযোগ।

আরও পড়ুন- দলের কেউ খোঁজও নেয়নি, বিজেপি কর্মীর করোনায় মৃত বাবার সৎকার করলেন তৃণমূল নেতা

Pp

Advt

 

Previous articleদলের কেউ খোঁজও নেয়নি, বিজেপি কর্মীর করোনায় মৃত বাবার সৎকার করলেন তৃণমূল নেতা
Next articleরাতেই পথে ফিরহাদ, হাসপাতালে মদন, ফোনে সুব্রত