বেলাগাম সংক্রমণের জের, লকডাউনের মেয়াদ বাড়ল কেরল ও গোয়ায়

পূর্ণ লকডাউন জারি করে এখনও সংক্রমণের রাশ টানা যায়নি। তাই কেরলে ফের বাড়ল লকডাউনের মেয়াদ। আগামী ৯ জুন পর্যন্ত লকডাউন জারি থাকবে বলে জানিয়েছে রাজ্য সরকার। শনিবার স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। পাশাপাশি তিনি জানিয়েছেন কোভিড পরিস্থিতি পর্যালোচনার পর বিধিনিষেধ সামান্য শিথিল করা হতে পারে। অন্যদিকে, গোয়াতেও বাড়ানো হল লকডাউনের মেয়াদ। আগামী ৭ জুন পর্যন্ত লকডাউন জারি থাকবে বলে জানিয়েছে প্রশাসন।
করোনা সংক্রমণকে নিয়ন্ত্রণ করতে গত ৮ মে থেকে ১৬ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করে কেরল সরকার। পরে তা বাড়িয়ে ৩০ মে পর্যন্ত করা হয়। আগামিকালই এই লকডাউনের মেয়াদ শেষ হতে চলেছে। কিন্তু ঠিক তাঁর ২৪ ঘণ্টা আগেই ফের লকডাউনের মেয়াদ বাড়ানো হল। এখনও পর্যন্ত করোনার সংক্রমণের নিরিখে দেশে তৃতীয় স্থানে রয়েছে কেরল। লকডাউনের পথে হেঁটে সংক্রমণ খানিকটা কমলেও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, শুক্রবার কেরলে নতুন করে সংক্রমিত হয়েছে ২২ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ১৯৪ জন করোনা রোগীর। তাতেই লকডাউন জারি রাখার সিদ্ধান্ত নেওয়া বলে প্রশাসন সূত্রের খবর।
বর্তমানে দৈনিক সংক্রমণের তুলনায় দৈনিক টিকাকরণে এগিয়ে কেরল। গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ২৭০ জনকে টিকা দিয়েছে তারা। কিন্তু টিকার জোগান কম পড়া আগের থেকে গতি শ্লথ হয়েছে টিকাকরণের। এখনও পর্যন্ত সেখানে ২২ লক্ষ ২৪ হাজার ৪০৫ জন নাগরিক টিকা পেয়েছেন। একই সঙ্গে দৈনিক নমুনা পরীক্ষাও বাড়ানো হয়েছে।

Pp

Advt

Previous articleমমতাকে আক্রমণ করতে গিয়ে খেই হারালেন শুভেন্দু
Next articleজল সরাতে খোলা হল সীমান্তের কালভার্টের গেট, স্বস্তিতে মালদহের বাসিন্দারা