১০ হাজার নতুন চিকিৎসক, নার্স পাবে বাংলা, কবে থেকে শুরু নিয়োগ?

১০ হাজার নতুন চিকিৎসক এবং নার্স পাবে পশ্চিমবঙ্গ। নতুন নিয়োগ শুরু করতে চলেছে রাজ্য স্বাস্থ্যদফতরের কর্মী নিয়োগকারী সংস্থা ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। করোনা নিয়ন্ত্রণে এলেই নিয়োগ প্রক্রিয়া শুরু করবে বোর্ড।

৬ হাজার ১০০ স্টাফ নার্স (গ্রেড-২), আড়াই হাজার চিকিৎসক-স্পেশালিস্ট, ১৬০০ মেডিক্যাল টেকনোলজিস্ট এবং ১৬৭ জন ফার্মাসিস্ট রয়েছেন। এঁদের মধ্যে নার্স বাদ দিয়ে চিকিৎসক, মেডিকেল টেকনোলজিস্ট এবং ফার্মাসিস্ট প্রভৃতি ক্যাডারে নিয়োগ প্রক্রিয়া কয়েক মাস আগেই শুরু হয়েই গিয়েছিল। অনলাইনে আবেদনপত্র গ্রহণ করেছিল বোর্ড। কিন্তু বাংলায় নির্বাচন ঘোষিত হওয়ায় নিয়ম-বিধির কারণে নিয়োগগুলি স্থগিত হয়ে যায়। করোনা রুখতে কঠোর বিধি-নিষেধের পরিস্থিতি স্বাভাবিক হলেই নিয়োগগুলি শুরু হয়ে যাবে বলে জানা গিয়েছে। ৬১০০ নার্স নিয়োগের ক্ষেত্রে শীঘ্রই বিজ্ঞপ্তি জারি করা হবে। বৃহস্পতিবার এমনই খবর মিলেছে ডবলুবিএইচআরবি সূত্রে।

আরও পড়ুন-তন্ম‌য়ের মুখ ৩ মাসের জন্য বন্ধ, ‘শৃঙ্খলা’ রাখতে নিদান আলিমুদ্দিনের

বোর্ডের চেয়ারম্যান পি কে শূর বলেন, কোনও নিয়োগ বাকি থাকবে না। করোনা রুখতে বিধিনিষেধের পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই আমরা পুরোদমে তা শুরু করে দেব। সেভাবেই আধিকারিকদের জানানো আছে।

Pp

Advt

Previous articleতন্ম‌য়ের মুখ ৩ মাসের জন্য বন্ধ, ‘শৃঙ্খলা’ রাখতে নিদান আলিমুদ্দিনের
Next articleভেজা মাটি শুকিয়ে কবে চন্দ্রমল্লিকা ফুটে গন্ধ বের হবে, তার পরিচর্যায় শোভন-বৈশাখী