পূজার সোনা, মেরির রুপো, এশিয়ান বক্সিংয়ে আজ সোনার লড়াইয়ে ভারতের তিন

চলতি এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপে ভারতের প্রথম সোনাটি এনে দিলেন পূজা রানি। ছয়বারের বিশ্ব চ্যাম্পিয়ন এমসি মেরি কমকে অবশ্য রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হলো। রুপো জিতেছেন লালবুয়াতসাইহি এবং অনুপমা। কাল সোনা জয়ের লড়াইয়ে নামবেন তিন পুরুষ বক্সার।মহিলাদের ৭৫ কেজি বিভাগে গতবারের চ্যাম্পিয়ন পূজা রানি উজবেক প্রতিপক্ষ মাভলুদা মভলনোভাকে হারালেন ৫-০ ব্যবধানে।

আজ দুবাইয়ে মহিলা বক্সিংয়ের ৫১ কেজি বিভাগের ফাইনালে কাজাখস্তানের নাজিম কাইজাইবের বিরুদ্ধে রিংয়ে নেমেছিলেন মেরি। টোকিও অলিম্পিক্সের আগে করোনা পরিস্থিতিতে অনুশীলন যেভাবে ব্যাহত হয়েছিল তা খানিকটা পুষিয়ে নিতেই এই প্রতিযোগিতায় নামার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি।

ফাইনালে স্প্লিট ভারডিক্টে মেরি পরাস্ত হলেন ২-৩ ব্যবধানে। রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হলো। এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপে এটি মেরির সপ্তম পদক। ২০০৩ সালে তিনি প্রথম সোনা জিতেছিলেন এই প্রতিযোগিতায়। রুপো জেতার সঙ্গে সঙ্গে মেরি ৫ হাজার মার্কিন ডলার পুরস্কারমূল্য পেলেন।
এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপে ভারতের দ্বিতীয় রুপোটি এনে দেন লালবুয়াতসাইহি। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ের পর কাজাখ প্রতিপক্ষের কাছে তিনি পরাস্ত হলেন ৩-২ ব্যবধানেই। ৮১+ কেজি বিভাগে রুপো জেতেন অনুপমা। পুরুষদের ৫২ কেজি বিভাগের ফাইনালে কাল অলিম্পিক তথা বিশ্বচ্যাম্পিয়ন উজবেকিস্তানের শাখোবিদিন জইরভের মুখোমুখি হবেন গতবারের চ্যাম্পিয়ন অমিত পঙ্ঘল।
সিমরনজিৎ কৌর (৫৭ কেজি), বিকাশ কৃষ্ণন (৬৯ কেজি) ও লভলিনা বর্জোহাইন (৬৯ কেজি) বিভাগে ব্রোঞ্জ জেতেন। ৫৭ কেজি বিভাগে জেসমিন, ৬৪ কেজি বিভাগে সাক্ষী চৌধুরী, ৪৮ কেজি বিভাগে মণিকা, ৮১ কেজি বিভাগে সউইতি ও বরিন্দর সিং ৬০ কেজি বিভাগে ব্রোঞ্জ জিতেছেন। তৃতীয় হওয়ায় সকলেই আড়াই হাজার মার্কিন ডলার প্রাইজ মানিও পেয়েছেন।

Advt

Previous articleকরোনার বাড়বাড়ন্ত, ফের পিছলো ICSE, CBSE দ্বাদশের পরীক্ষা নিয়ে শুনানি
Next articleএন্টালি কেন্দ্রের ঘরছাড়াদের ঘরে ফেরাতে ৩ সদস্যের কমিটি হাইকোর্টের