নতুন মুখ্যসচিব আসতেই প্রশাসনিক স্তরে ব্যাপক রদবদল, ৫২ জন আইপিএসকে বদলি

রাজ্যের মুখ্যসচিব বদল হতেই রাজ্যে প্রশাসনিক স্তরেও ব্যাপক রদবদল। কয়েক দিনের টানাপড়েনের পরে সোমবার মুখ্যসচিবের পদ থেকে অবসর নিয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Bandyopadhyay)। সেই জায়গায় মুখ্যসচিব হয়েছেন হরিকৃষ্ণ দ্বিবেদী (Harikrisna Dwibedi)। আর ছেড়ে যাওয়া স্বরাষ্ট্রসচিবের পদে আনা হয়েছে বিপি গোপালিকাকে (BP Gopalika)। এর পাশাপাশি রাজ্যের প্রশাসনিক পদেও ব্যাপক রদবদল করা হয়েছে।

একটি বিজ্ঞপ্তি জারি রাজ্যের ৫২ জন আইপিএস অফিসারকে বদলির সিদ্ধান্তের কথা জানিয়েছে নবান্ন (Nabanna)। বদলির তালিকায় নাম রয়েছে মোট ৫৫ জন পুলিশ আধিকারিকের। যদি নবান্নে তরফ থেকে একে রুটিন বদলি বলা হয়েছে।

বিধানসভা  নির্বাচনের আগে এবং ফলপ্রকাশের পরে প্রশাসনিক পদে রদবদলের ঝড় চলে। এক মাসের মধ্যে এই নিয়ে দফায় দফায় প্রায় ১৫০ জন আইপিএস-এর রদবদল হল বলে সূত্রের খবর। এবার বদলির তালিকায়
আইবি-র ডিআইজি, এসটিএফ-র জয়েন্ট কমিশনার, এসটিএফ ডিআইজি, ডিআইজি ট্রাফিক, মালদহ রেঞ্জের ডিআইজি, বারাসতের ডিআইজি, রায়গঞ্জের ডিআইজি-সহ আরও বহু পদে রদবদল করা হয়েছে।

প্রশাসনিক মহলের মতে, এই বদলি খুব একটা অপ্রত্যাশিত নয়। কারণ, নতুন মুখ্যসচিব আসার পরে এই ধরনের প্রশাসনিক রদবদল হয়েই থাকে।

আরও পড়ুন:অধীরের আবেদনে সাড়া মোদির, মুর্শিদাবাদে অক্সিজেন প্ল্যান্ট তৈরি করছে ডিআরডিও

Advt

Previous articleঅধীরের আবেদনে সাড়া মোদির, মুর্শিদাবাদে অক্সিজেন প্ল্যান্ট তৈরি করছে ডিআরডিও
Next article১৬ জুনের মধ্যে বাস ভাড়া না বাড়লে চাক্কা বনধের পথে বাস মালিকরা