দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি

সংক্রমণ রুখতে করোনাবিধি মেনে চলা ছাড়াও টিকাকরণ এবং কোভিড টেস্ট করানোর পক্ষে সওয়াল করে এসেছেন চিকিৎসকেরা। সেই পরামর্শ মেনেই রাজ্যে টিকাকরণের সংখ্যা বাড়ানো হচ্ছে। গত ২৪ ঘণ্টায় মোট ২ লক্ষ ৭৭ হাজার ৮১৮ জনকে টিকা দেওয়া হয়েছে। সেই সঙ্গে কোভিড টেস্ট হয়েছে ৭০ হাজার ৩১৫টি।
দৈনিক সংক্রমণ নিম্নমুখী হতে থাকায় গত ১৭ এপ্রিলের পর এর হার সবচেয়ে কমেছে। ওই দিন রাজ্যে এর হার ছিল ১৬.৪২ শতাংশ।

স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, বুধবার রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯২৩ জন। যা গতকালের চেয়েও অনেকটা কম। রাজ্যে এই নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ লক্ষ ৯৪ হাজার ৭২৪। অন্যদিকে, একদিনে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৩৮৬ জন। যা আক্রান্তের তুলনায় প্রায় দ্বিগুণ। এদিনও দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি। যার ফলে ফের কমল অ্যাক্টিভ কেসের সংখ্যা। রাজ্যে এদিন অ্যাক্টিভ রোগীর সংখ্যা কমল ৮ হাজার ৫৯৮। এখনও পর্যন্ত বাংলায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৩ লক্ষ ৮ হাজার ৮৯৬ জন। বুধবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে হল ৭০ হাজার ১৫। এদিন সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৩.৮৫ শতাংশ। রাজ্যে একদিনে করোনা পরীক্ষা হয়েছে ৭৫ হাজার ১৬১ জনের। যা রেকর্ড। এদিকে রাজ্যে গত ২৪ ঘণ্টায় সামান্য কমেছে মৃতের সংখ্যাও। এদিন করোনায় মৃত্যু হয়েছে ১৩৫ জনের।
রাজ্যের সব জেলাতেও নিম্নমুখী কোভিড গ্রাফ। উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮৬০ জন। কলকাতায় এদিন নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪০ জন। একদিনে উত্তর ২৪ পরগনায় করোনার কবলে প্রাণ হারিয়েছেন ৪৩ জন ও কলকাতায় প্রাণ হারিয়েছন ৩৮ জন। উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৬২৫ জন এবং কলকাতায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩৪৫ জন।
সুস্থতার সংখ্যা দৈনিক করোনা আক্রান্ত থেকে অনেকটাই বেশি হওয়ায় রাজ্যে কমছে অ্যাকটিভ কেস।
গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৭৫ হাজার ১৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত রাজ্যে করোনা পরীক্ষার সংখ্যা ১ কোটি ২৫ লক্ষ ৭১ হাজার ১৭৯। এর মধ্যে ১১.০৯ শতাংশ ক্ষেত্রে রিপোর্ট পজিটিভ এসেছে। স্বাস্থ্য দফতরের এদিনের বুলেটিনে জানানো হয়েছে, বাংলায় সুস্থতার হার ৯৩.৮৫ শতাংশ। রাজ্যে ২৩৪টি হাসপাতালে করোনার চিকিৎসা চলছে।

এরই পাশাপাশি, দেশে গতকালের তুলনায় আক্রান্তের সংখ্যা বাড়লেও কমেছে মৃত্যুর সংখ্যা ৷ শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৪ হাজার ১৫৪ জন ৷ গতকাল সেই সংখ্যাটা ছিল ১ লাখ ৩২ হাজার ৫১০ জন ৷ আক্রান্তের সংখ্যা বাড়লেও কমেছে মৃত্যু ৷ গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৮৮৭ জনের ৷ গতকাল সংখ্যাটা ছিল ৩ হাজার ২০৭ জনের ৷
স্বাস্থ্যমন্ত্রকের শেষ বুলেটিন অনুযায়ী, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৪ লাখ ৪১ হাজার ৯৮৬ ৷ মোট মৃত্যু ৩ লাখ ৩৭ হাজার ৯৮৯ ৷ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ১১ হাজার ৪৯৯ জন ৷ সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ১৩ হাজার ৪১৩ জন ৷ এখনও পর্যন্ত করোনার টিকা পেয়েছেন ২২ কোটি ১০ লাখ ৪৩ হাজার ৬৯৩ জন ৷

Advt

Advt

Previous articleফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে সহজে জয় পেলেন জোকোভিচ
Next articleএকবার TET পাস করলে আর বসতে হবে না পরীক্ষায়, সার্টিফিকেট আজীবন বৈধ