বিবাহিত নন নুসরত! লোকসভার নথি, সিঁথির সিঁদুর বলছে উল্টো কথা

ঢাক-ঢোল পিটিয়ে তুরস্কে ডেস্টিনেশন ওয়েডিং করার দুবছর পর নুসরত জাহান (Nusrat Jahan) বলছেন, তিনি বিবাহিত নন। নিখিল জৈনের (Nikhil Jain) সঙ্গে লিভ-ইন রিলেশনশিপের ছিলেন। এখন প্রশ্ন উঠছে, তিনি তো নির্বাচিত জনপ্রতিনিধি। নিজেকে বিবাহিত বলে কেন ঘোষণা করলেন অভিনেত্রী? নুসরত জাহান বুধবার দুপুরে বলেন, ‘‘নিখিলের সঙ্গে আমি সহবাস করেছি। বিয়ে নয়। ফলে বিবাহবিচ্ছেদের প্রশ্নই ওঠে না।’’ কিন্তু সরকারি নথিতে দেখা যাচ্ছে, তিনি বিবাহিতা এবং স্বামীর নাম নিখিল জৈন। লোকসভার ওয়েবসাইটে (Website) পশ্চিমবঙ্গ থেকে জয়ী সাংসদদের তালিকায় স্পষ্ট লেখা নুসরত জাহান বিবাহিত। স্বামীর নাম নিখিল জৈন। ২০১৯ সালের ১৯ জুন তাঁরা বিয়ে করেছেন।

সূত্রের খবর, মা হতে চলেছেন নুসরত। সন্তানের পিতৃপরিচয় নিয়ে গত কয়েকদিন ধরে জল্পনা তুঙ্গে। এই পরিস্থিতিতে নুসরত জানিয়েছেন, তিনি নিখিলকে আদৌ বিয়েই করেননি। কম অতিথি নিয়েই তুরস্কে ডেস্টিনেশন ওয়েডিং হয়েছিল নুসরত ও নিখিলের। সেই প্রসঙ্গ টেনে নুসরত বলেন, তুরস্কের বিবাহ আইন অনুসারে ওই অনুষ্ঠান অবৈধ। দুটি ভিন্ন ধর্মের মানুষের বিবাহের ক্ষেত্রে ভারতে স্পেশাল ম্যারেজ অ্যাক্ট অনুযায়ী বিয়ের রেজিস্ট্রেশন করা উচিত। যা এ ক্ষেত্রে মানা হয়নি। সুতরাং, এটা বিয়েই নয়। শুধু তাই নয়, নিখিল তাঁর টাকা নিয়েছেন। নিখিলের বাড়ির লোক তাঁর গয়না জোর করে আটকে রেখেছেন বলেও অভিযোগ তুলেছেন নুসরত।

কিন্তু নিজেকে সরকারি নথিতে বিবাহিত হিসেবে পরিচয় দিয়েছেন কেন? উঠছে সেই প্রশ্ন। কারণ, নিয়ম অনুষায়ী সাংসদের দেওয়া তথ্যের ভিত্তিতেই ওয়েবসাইটে পরিচয় দেওয়া হয়। গত লোকসভা ভোটের আগে যে হলফনামা নুসরত দিয়েছিলেন তাতে অবিবাহিতই দাবি করেছিলেন। কারণ, তাঁর বিয়ের তারিখ লোকসভার নির্বাচনের পরের। প্রশ্ন তুলেছেন তাঁর লোকসভা কেন্দ্রের বাসিন্দারা। সাংসদকে বিবাহিত বলেই জানতেন তাঁরা। হঠাৎ অভিনেত্রীর বয়ানে হতবাক সবাই।

এ প্রসঙ্গে নিখিল জৈন প্রকাশ্যে মুখ খুলতে চাননি। শুধু বলেছেন, এর ফয়সালা আদালতে করবেন। তবে ঘনিষ্ঠমহলে তিনি জানিয়েছেন, কলকাতায় তাঁদের বিয়ের রিসেপশনে অভিভাবক হিসেবে উপস্থিত ছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। একথা তিনি অস্বীকার করেন কি করে?

এখানেই প্রশ্ন হচ্ছে, টলিউড সেলিব্রিটি প্রায় সাত দিন ধরে সমস্ত মিডিয়ায় নিজের বিয়ের খবর দিয়েছেন নুসরত। চিত্র সাংবাদিকদের দাবি মেনে পোজ দিয়েছেন ক্যামেরার সামনে। সংবাদমাধ্যমে বিয়ের অনুভূতি নিয়ে বাইট দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় নিজের বিয়ের ভুরি ভুরি ছবি পোস্ট করেছেন। এইসব করার পরে এখন তিনি বলছেন, তিনি বিয়েই করেননি। তাঁর মানে এতদিন অভিনেত্রী কি তাঁর ভক্তকুলের সঙ্গে ছলনা করেছেন? এটাকে যদি ফিল্মি স্টান্ট বলে তর্কের খাতিরে ধরে নেওয়া যায়, তাহলে সরকারি নথিতে নিজেকে বিবাহিত বলে কীভাবে দাবি করতে পারেন নুসরত জাহান? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে সব মহলে। যদিও নিখিলের সঙ্গে তাঁর বিয়ে হয়নি-এই মন্তব্যের পর আর কোনো প্রতিক্রিয়ার দেননি নুসরত।

আরও পড়ুন:আদিবাসী তরুণীকে গণধর্ষণের অভিযোগ, খবর পেয়ে মৃত্যু নির্যাতিতার মায়ের

এখানেই শেষ নয়, নিজেকে বিবাহিত বলে পরিচয় দিয়ে রীতিমতো সিঁদুর- মঙ্গলসূত্র পরে ঘুরে বেড়াতেন নুসরত জাহান। সিঁদুর পরায় মৌলবাদীদের রোষের শিকার হতে হয়েছিল তাঁকে। তখন নিজেকে হিন্দু পরিবারের স্ত্রী হিসেবে উল্লেখ করেন অভিনেত্রী। বিভিন্ন অনুষ্ঠানে ‘স্বামী’ নিখিলের সঙ্গে সিঁদুর-শাঁখাপলা-মঙ্গলসূত্রে সেজে ছবি পোস্ট করেছেন নুসরত। আজ হঠাৎ নিখিল ‘লিভ-ইন পার্টনার’ হয়ে গেলেন?

আর এই সবের মধ্যে যাঁর নাম সবচেয়ে বেশি ঘুরে ফিরে আসছে, তিনি হলেন, অভিনেতা যশ দাশগুপ্ত। এসময় তিনি কোথায়? তার জন্য এখন রীতিমতো সন্ধান চাই পোস্টার ছাপাতে চলেছেন ফ্যানেরা।

Advt

Previous articleব্রাজিলে কোপা আমেরিকা আয়োজন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত বৃহস্পতিবার
Next articleনিউটাউনে নিহত দুষ্কৃতী ভাল্লারের বিরুদ্ধে ৪০টি মামলা, মাথার দাম ছিল ১০লক্ষ