মুকুল রায়ের দলবদলকে কার্যত উপেক্ষা করলেন দিলীপ ঘোষ

BJP leader’s reaction on Mukul Roy’s TMC joining
মুকুল রায়, দিলীপ ঘোষ।

প্রায় ৪ বছর পর ‘ঘরে’ ফিরলেন মুকুল রায়। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মাস্টার্স স্ট্রোকে বিজেপি যে কার্যত ব্যাকফুটে চলে গেল তা স্পষ্ট হয়ে গেল একের পর এক বিজেপি নেতার বক্তব্যে। এই প্রসঙ্গে প্রথমে কোনও মন্তব্যই করতে চাননি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পরে মুখ খোলেন। আর বিজেপি অফিসে সাংবাদিক বৈঠকে এসে মুকুল রায়কে শুভেচ্ছা জানালেন জয়প্রকাশ মজুমদার।

সকালেই বিজেপি নেতা তথাগত রায় স্বভাবসিদ্ধ ভঙ্গিতে মন্তব্য করেন। এছাড়া কোনও বিজেপি নেতার মুখে রাজ্য রাজনীতি সাম্প্রতিক কালে এত বড় ঘটনা নিয়ে বিশেষ আক্রমণাত্বক সুর শোনা গেল না। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ প্রথমে এড়িয়ে যেতে চাইলেও পরে বলেন, “গিয়েছেন তো আমার কী করার আছে?” আসলে তিনি বুঝিয়ে দেন মুকুল রায়ের দলত্যাগে বিজেপিতে কোনও প্রভাব পড়বে না।

এদিকে জয়প্রকাশ মজুমদার বিজেপি অফিসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুকুল রায় প্রসঙ্গে বলেন, “তাঁকে শুভেচ্ছা জানাই”। সেই সঙ্গে তৃণমূল নেত্রীর ভয় দেখিয়ে মুকুলকে বিজেপিতে নিয়ে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘উনি তো বাচ্চা ছেলে ছিলেন না। আর ভয় পাওয়ার কথা বলে আসলে মুকুল রায়কে অসম্মানিত করা হচ্ছে’।

এদিকে মুকুল রায়ের ঘনিষ্ঠ বলে পরিচিত বিজেপি নেতা শিলভদ্র দত্ত বলেন, বার বার এভাবে দলবদলে নেতিবাচক প্রভাব পড়বে। আর তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং বলেন, উনি সুবিধাবাদী। প্রথমে ভেবেছিলেন বিজেপি জিতলে ক্ষমতায় থাকবেন। এখন তা পূরণ না হওয়ায় আবার তৃণমূলে ফিরে গিয়েছেন। এতে বিজেপির ভালই হবে।

এখন দেখার মুকুল রায়ের দল ছাড়া নিয়ে বিজেপি ভবিষ্যতে কী অবস্থান নেয়। দলের নেতা কর্মীদের কাছেই বা কী বার্তা দেওয়া হয়।

 

Previous articleগোয়ালের গরু দড়ি ছিঁড়ে পালিয়েছিল, খুঁটিতে বাঁধা হলো: মুকুল প্রত্যাবর্তনে অনুব্রত
Next articleকরোনার দ্বিতীয় ডোজ নেওয়ার পরেই প্রৌঢ়ের শরীর পরিণত হল চুম্বকে!