গদ্দার-বেইমান: ফের রাজীবের বিরুদ্ধে পোস্টার, এবার বাঁকড়ায়

ফের পোস্টার পড়ল বিজেপিতে ‘বেসুরো’ রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee)বিরোধিতায়। এ সপ্তাহের শুরুর দিকেই ডোমজুড়ে রাজীবের নামে “গদ্দার’, ‘বেইমান’ বলে পোস্টার (Poster) পরে। শুক্রবার, বিজেপি (Bjp) থেকে তৃণমূলের (Tmc) ফেরেন মুকুল রায় (Mukul Ray)। তখনই প্রশ্ন ওঠে তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া অন্যান্য নেতাদের কী হবে? এই পরিস্থিতিতে শনিবার ফের বাঁকড়ায় নাম না করে রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পোস্টার পড়ল। এলাকার প্রাক্তন বিধায়ককে ‘গদ্দার’, ‘বেইমান’ অ্যাখ্যা দিয়েছেন তৃণমূল কর্মী-সমর্থকরা। পোস্টারে লেখা, “মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay) সাথে যারা বেইমানি, গদ্দারি করেছে, জোমজুড়বাসীর কাছে তাদের কোনও জায়গা নেই”।

বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন রাজীব। তবে, বিধানসভার ঘর থেকে যেদিন তিনি বেরিয়ে এসেছিলেন সেদিন হাতে ছিল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। ফলপ্রকাশের পর ফের পুরানো দলে ফিরতে চাইছেন অনেকেই। এখনও তেমন ইচ্ছা প্রকাশ না করলেও সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক পোস্টে জল্পনা উস্কে দেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, “সমালোচনা তো অনেক হল… মানুষের বিপুল জমসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি, আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালোভাবে নেবে না। আমাদের সকলের উচিত রাজনীতির ঊর্ধ্বে উঠে, কোভিড ও ইয়াস এই দুই দুর্যোগে বিপর্যস্ত বাংলার মানুষের পাশে থাকা।”

পোস্টের পর রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হন তৃণমূলেরই কর্মী-সমর্থকদের একাংশ। বুধবার, ডোমজুড়ে বিধানসভার সলপে রাজীবের বিরোধিতায় পোস্টার লাগানো হয়। এবার প্রাক্তন বিধায়ককে ‘গদ্দার’, ‘বেইমান’ অ্যাখ্যা দিয়ে পোস্টার পড়ে হাওড়ার বাঁকড়ায়। এদিন সকালে বাঁকড়া বাজার, দোতলা মোড়-সহ বিভিন্ন জায়গায় এই পোস্টার দেখা যায়। এ থেকেই স্পষ্ট রাজীবের বিরুদ্ধে ক্ষুব্ধ স্থানীয় তৃণমুল নেতা-কর্মীরা। মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য স্পষ্ট জানিয়ে দিয়েছেন, “গদ্দার, রুচিহীন”দের জায়গা হবে না তৃণমূলে।

 

Previous articleড্রাইভিং লাইসেন্সের জন্য আর আরটিও-তে পরীক্ষা নয়, নয়া নির্দেশিকা কেন্দ্রের
Next articleপদ্মা সেতু : কলকাতা থেকে ঢাকা যেতে সময় লাগবে মাত্র সাড়ে ৩ ঘণ্টা!