হাঙ্গেরি ম‍্যাচে একাধিক রেকর্ড গড়লেন রোনাল্ডো

মঙ্গলবার হাঙ্গেরির (hungary) বিরুদ্ধে মাঠে নেমে একাধিক রেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ান রোনাল্ডো (Cristiano Ronaldo )। সব চেয়ে বেশি ইউরো কাপ ( euro cup)খেলার পাশাপাশি সর্বাধিক গোলের রেকর্ড নিজের নামে করে নিলেন পর্তুগিজ এই তারকা।

হাঙ্গেরির বিরুদ্ধে  মাঠে নেমেই প্রথম ফুটবলার হিসেবে পঞ্চম ইউরো কাপ খেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এক্ষেত্রে টপকে গেলেন লোথার ম্যাথাউজ, লুকাস পোদোলস্কির মতো একাধিক ফুটবলারকে। ২০০৪ সালে প্রথম  ইউরো কাপে খেলেন সিআরসেভন।

শুধু তাই নয় চলতি ইউরোতে প্রথম ম্যাচ খেলতে নেমে হাঙ্গেরির বিরুদ্ধে জোড়া গোল করেন রোনাল্ডো। গোল করেই নজির গড়লেন তিনি। হাঙ্গেরির বিরুদ্ধে পেনাল্টি থেকেই গোল করেই টপকে গেলেন প্লাতিনিকে। ইউরো কাপে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড ছিল প্লাতিনির।  ৯ গোল ছিল তাঁর। এদিন হাঙ্গেরির বিরুদ্ধে পেনাল্টিতে গোল করে প্লাতিনিকে টপকে যান রোনাল্ডো। খেলার শেষ মুহূর্তে হাঙ্গেরির বিরুদ্ধে আরও এক গোল করে  ইউরো কাপে ১১ নম্বর গোল করে ফেললেন তিনি। এক্ষেত্রে সর্বাধিক গোলের রেকর্ড করে ফেললেন সিআরসেভেন। এর পাশাপাশি ইউরোতে সব চেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডও চলে গেল রোনাল্ডোর দখলে। ২১টি ম্যাচ খেলেছেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন জার্মানির বাস্তিয়ান সোয়েনস্টাইগার।

আরও পড়ুন:রোনাল্ডোর জন‍্য বড় ক্ষতি ঠান্ডা পানীয় সংস্থার

Previous articleশোভনের সব সম্পত্তি পেলেন বৈশাখী
Next articleবেলাশেষে জীবনের রঙ্গমঞ্চ থেকে বিদায় স্বাতীলেখার