যোগীরাজ্য: স্বামী-স্ত্রীর অশান্তি থামাতে এসে মহিলাকে ধর্ষণ পুলিশের

স্বামী-স্ত্রীর অশান্তি মেটাতে এসে মহিলাকে ধর্ষণ করার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের(Uttar Pradesh) বুলন্দশহর(Bulandshahar) এলাকায়। অভিযোগ ধর্ষণের পাশাপাশি তাকে ব্যাপক মারধর করে অভিযুক্ত পুলিশ কর্মী(police worker)। থানায় অভিযোগ জানাতে গেলে অভিযুক্ত ওই পুলিশ কর্মীর বিরুদ্ধে অভিযোগ নেওয়া হয়নি। এরপর মহিলার পরিজন থানায় হাঙ্গামা শুরু করলে বিষয়টি উচ্চ আধিকারিকদের কানে যায় তখন বাধ্য হয়েই এফআইআর(FIR) গ্রহণ করা হয়। এই ঘটনার পর পুলিশ অভিযুক্ত হেড কনস্টেবল এবং আক্রান্ত মহিলার শাশুড়িকে গ্রেফতার করেছে।

জানা গিয়েছে, আক্রান্ত মহিলাকে পুলিশ কর্মী দ্বারা ধর্ষণের মতো গুরুতর অভিযোগের ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ককোরা থানা এলাকায়। জানা যাচ্ছে স্বামী-স্ত্রীর মধ্যকার পারিবারিক বিবাদের জেরে ওই মহিলা থানায় অভিযোগ জানান। এরপর থানা থেকে ঘটনার তদন্ত করতে তার বাড়িতে আসেন এক হেড কনস্টেবল ও এক হোমগার্ড। আক্রান্ত মহিলার মায়ের অভিযোগ, “শুক্রবার রাত ১১ টা নাগাদ হেড কনস্টেবল ওই মেয়ের বাড়িতে আসেন। প্রথমে মেয়ের স্বামী ও শাশুড়ি সঙ্গে পুলিশ কথা বলে, এরপর ছাদ থেকে মারতে মারতে নিচে নিয়ে আসা হয় মেয়েকে। একটি ঘরে বন্ধ করে দেওয়া হয়। অন্য একটি ঘরে মেয়ের পরিবারের সকল সদস্যদের সঙ্গে হোমগার্ডকে রেখে ওই কনস্টেবল বন্ধ ঘরে মেয়েকে জিজ্ঞাসাবাদের জন্য একা ঢোকে। জিজ্ঞাসাবাদের নামে তাকে ধর্ষণ করা হয়।”

আরও পড়ুন:ছড়বেন না বিধায়ক পদ, বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানের পদে মুকুল?

গোটা ঘটনার বিষয়টি প্রকাশ্যে আসার পর স্বাভাবিকভাবেই ব্যাপক চাঞ্চল্য শুরু হয়েছে। প্রশ্ন উঠছে যোগীরাজ্যে পুলিশের ভূমিকা নিয়ে। এই ঘটনা প্রসঙ্গে এসএসপি সন্তোষ কুমার সিং বলেন, প্রাথমিক তদন্তে ওই হেড কনস্টেবলকে অভিযুক্ত পাওয়া গিয়েছে। এমনকি ফোনে আক্রান্ত ওই মহিলার সঙ্গে হেড কনস্টেবলের কথোপকথনের অডিও প্রকাশ্যে এসেছে। যেখানে শোনা গিয়েছে, আক্রান্ত ওই মহিলার সঙ্গে অশ্লীল ভাষায় কথোপকথন করছেন হেড কনস্টেবল। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

 

Previous articleছাড়বেন না বিধায়ক পদ, বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানের পদে মুকুল?
Next articleএবার বিজেপি সাংসদ জন বার্লার বিরুদ্ধে FIR দায়ের তৃণমূলের