পাঞ্জাব ভেঙে হরিয়ানা হয়নি? ‘বঙ্গভঙ্গ’ বিতর্কে মন্তব্য তথাগতর

‘বঙ্গভঙ্গ’ প্রসঙ্গে এবার তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। মঙ্গলবার নিজের ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। সেখানে তিনি লেখেন, ‘বাংলার মত হিন্দু-শিখের স্বার্থে পাঞ্জাবও বিভাজন হয়েছিল, তারপর কি পাঞ্জাব ভেঙে হরিয়ানা হয়নি’? এখানেই থেমে থাকেননি। শেষে সরাসরি নাম করেই লিখেছেন, ‘ব্রাত্য বসু একটু ইতিহাস ঝালিয়ে নিলে ভালো করবেন’।

ভোট মিটতেই দুই বিজেপি সাংসদের বঙ্গভাগের দাবি! পশ্চিমবঙ্গ থেকে উত্তরবঙ্গকে ভাগ করে আলাদা রাজ্যের দাবি জানিয়েছেন আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা। এদিকে আবার বাঁকুড়া, পুরুলিয়া, জঙ্গলমহল এবং রাঢ়বঙ্গ নিয়েও আলাদা রাজ্যের দাবি উঠবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।

মঙ্গলবার ফেসবুক পোস্টে বিজেপি নেতা তথাগত রায় লিখেছেন, ‘পশ্চিমবাংলার সাংসদরা কেউ চাইছেন উত্তরবঙ্গ, রাঢ়বঙ্গ আলাদা হোক। এগুলোকে গুরুত্ব দেবার এখনই কোনো দরকার নেই। কিন্তু বাংলার মত হিন্দু-শিখের স্বার্থে পাঞ্জাবও বিভাজন হয়েছিল, তারপর কি পাঞ্জাব ভেঙে হরিয়ানা হয়নি ? ব্রাত্য বসু একটু ইতিহাস ঝালিয়ে নিলে ভালো করবেন’। প্রসঙ্গত, ‘বঙ্গভঙ্গ’ বিতর্কে বিজেপির বিরুদ্ধ সুর চড়িয়েছে তৃণমূল। এই প্রসঙ্গে মন্ত্রী ব্রাত্য বসু বলেছিলেন, ‘একদিকে বিজেপি পশ্চিমবঙ্গ দিবস পালন করছে, অন্যদিকে বাংলা ভাগ করার দাবি জানাচ্ছে। বিজেপির মধ্যে কোনও ইতিহাস চেতনা। এটা হাস্যকর দ্বিচারিতা’।

আরও পড়ুন- অ-বিজেপি দলের বৈঠকে একজোট হওয়ার বার্তা, ব্রাত্য নয় কংগ্রেস: জানালেন মেমনরা

 

Previous articleনিউটাউন এনকাউন্টার: সাপুরজির ফ্ল্যাটে বসে ইতালি পালানোর ছক কষেছিল জয়পাল
Next articleম‍্যাচের পঞ্চম দিনের শুরুতেই বড়সড় কাণ্ড করে বসলেন বুমরাহ, পরে অবশ‍্য শুধরে নিলেন তিনি