শিয়ালদহ ডিভিশনে বাড়ল স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা

করোনা মহামারির (Corona Pendamic) জন্য লোকাল ট্রেন (Local Train) পরিষেবার লাগাম টানা হয়েছে। তবে রেল কর্মচারী ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের জন্য স্পেশাল স্টাফ ট্রেন (Staf Special Train) চালাচ্ছে রেল। অন্যদিকে, নিত্য যাত্রীদের (Daily Passenger) জন্য ট্রেন চালানোর দাবিতে রোজই বিক্ষোভ হচ্ছে কোনও না কোনও স্টেশনে। যদিও এখনই ট্রেন চালানোর অনুমতি দিতে নারাজ রাজ্য সরকার।

এরই মাঝে কিছুটা সুখবর। আজ, শুক্রবার থেকে স্টাফ স্পেশ্যাল ট্রেনের (Staff Special Train) সংখ্যা বাড়াল পূর্ব রেল (Eastern Railway)। শিয়ালদহ ডিভিশনে (Sealdah Division) বাড়ছে স্টাফ স্পেশ্যাল ট্রেনের (Staff Special Train) সংখ্যা। জানা গিয়েছে, আজ থেকে আরও ৪০টি স্টাফ স্পেশাল ট্রেন চলবে শিয়ালদহ ডিভিশনে। আজ মোট ট্রেন চলবে প্রায় ২৯০টি। সোমবার থেকে ট্রেনের সংখ্যা আরও বাড়ানো হবে। ওই দিন থেকে আরও ৬০ অতিরিক্ত ট্রেন চলবে শিয়ালদহ ডিভিশনে। সেক্ষেত্রে ট্রেনের সংখ্যা বেড়ে হবে প্রায় সাড়ে ৩০০টি।

মহামারি আবহে যাত্রীদের কিছুটা সুবিধা দেওয়ার জন্যই পূর্ব রেলের তরফে এই সিদ্ধান্ত হয়েছে। যাতে ভিড় কম হয়, সেই কারণেই ট্রেনের সংখ্যা বাড়ানো সিদ্ধান্ত।

Previous articleপরপর তিনদিন ঊর্ধ্বমুখী দেশের দৈনিক সংক্রমণের গ্রাফ, কমল সক্রিয় রোগীর সংখ্যা
Next articleগোয়েন্দাদের স্ক্যানারে এবার ভুয়ো IAS দেবাঞ্জনের সঙ্গিনী