জম্মুতে এবার জনবহুল স্থান থেকে উদ্ধার হলো আরও একটি আইইডি বোমা

জম্মুতে(Jammu) বায়ু সেনা ঘাঁটিতে(Air force station) ড্রোন হামলার ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত উপত্যকা। ইতিমধ্যেই গোটা ঘটনার জেরে সর্তকতা জারি করেছে প্রশাসন। এরই মাঝে জম্মুর জনবহুল স্থান থেকে উদ্ধার হলো আরো একটি বোমা(bomb)। যা দেখে পুলিশের সন্দেহ কোন বড়সড় নাশকতার ছক ছিল জঙ্গিদের। রবিবার সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালেন কাশ্মীর পুলিশের ডিজিপি দিলবাগ সিং(Dilbagh Singh)।

এদিন এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দিলবাগ সিং বলেন, “জম্মু বায়ু সেনা ঘাঁটিতে দুটি বোমা বিস্ফোরণের ক্ষেত্রে ড্রোন ব্যবহার করেছিল জঙ্গিরা। এরপর পুলিশ আরো একটি ক্রুড বোমা উদ্ধার করেছে। এই ঘটনার পিছনে লস্কর জঙ্গিদের হাত রয়েছে বলে অনুমান করা হচ্ছে। যে বোমাটি উদ্ধার করা হয়েছে সেটিও একটি আইডি বোমা। জনবহুল স্থানে বোমাটির বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা ছিল জঙ্গিদের।” উপত্যকায় ফের এহেন জঙ্গি তৎপরতা প্রকাশ্যে আসার পর নিরাপত্তা বাড়ানো হয়েছে ওই এলাকায়। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে চিরুনি তল্লাশি। আরো কোথাও বোমা রাখা হয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন:মিশন উত্তরপ্রদেশ: আসন্ন নির্বাচনে ১০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা মিমের

উল্লেখ্য, রবিবার ভোর রাতে জোড়া বিস্ফোরণে কেঁপে ওঠে জম্মু বিমানবন্দরের এয়ারপোর্ট স্টেশন। ব্যাপক ক্ষয়ক্ষতি না হলেও এই প্রথমবার ভারতের সামরিক ঘাঁটিতে হামলা চালাতে ড্রোন ব্যবহার করল জঙ্গিরা। বিস্ফোরণের জেরে দুজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই ইউএপিএ ধারায় মামলা দায়ের করে গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। এই হামলা তদন্তভার তুলে দেওয়া হয়েছে এনআইএ-র হাতে। যে অঞ্চলে বিস্ফোরণটি ঘটে সেখান থেকে মাত্র ১৪ কিলোমিটার দূরে রয়েছে ভারত-পাক সীমান্তে। ফলে এই ড্রোন হামলায় পাক জঙ্গিদের হাত থাকার সম্ভাবনা একেবারেই এড়িয়ে দেওয়া যাচ্ছে না।

 

Previous articleসেরাম ইনস্টিটিউট থেকে সাড়া না পেয়েই দেবাঞ্জন ভুয়ো ভ্যাকসিন কিনেছিল!
Next articleবিজেপি সংক্রান্ত সব মামলা কৌশিক চন্দর এজলাসে কেন? কী বলছেন মমতার আইনজীবী সঞ্জয় বসু?