কেন হার হলদিয়ায়? তদন্ত করুন, দুর্গাচকের মঞ্চ থেকে কুণালের কড়া সতর্কীকরণ বার্তা

হলদিয়ায় কেন হার? ময়না তদন্ত করুন। পরের ভোটেই তার প্রতিফলন চাই। হলদিয়ার দুর্গাচকের রক্তদান শিবিরের মঞ্চ থেকে রবিবার স্থানীয় তৃণমূল নেতৃত্বকে স্পষ্ট সতর্কীকরণবার্তা তৃণমূল কংগ্রেস সাধারণ সম্পাদক কুণাল ঘোষের (tmc gs kunal ghosh)। বললেন, ২৯২ আসনে ২১৩ আসন জিতেছে তৃণমূল। বাকি ৭৯ আসনে কেন হার, তার কারণ খুঁজে বের করতে হবে। হারানো আসনের প্রত্যেকটায় জিতে আসতে হবে পরের ভোটে।

হলদিয়ার (haldia) ১২ নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের উদ্যোগে দুর্গাচকের (durgachawlk) ছায়ানট প্রেক্ষাগৃহে রবিবার ছিল রক্তদান শিবির। প্রধান অতিথি ছিলেন কুণাল ঘোষ ও মৎস্যমন্ত্রী অখিল গিরি (akhil giri)। দুজনে একসঙ্গে রক্তদাতাদের উৎসাহিত করেন। মৎস্যমন্ত্রী বলেন, কোভিড পরিস্থিতিতেও যেভাবে নিয়ম মেনে শিবির হয়েছে তা, প্রশংসাযোগ্য। শিবিরের মূল উদ্যোক্তা সমজসেবী মধুসূদন মণ্ডলের (madhusudan mandal) বেশ কিছু ব্যতিক্রমী পদক্ষেপ সকলের প্রশংসা কুড়োয়। অনুষ্ঠানের জন্যে চাঁদার তালিকা এবং খরচের হিসাব মঞ্চ থেকেই ঘোষণা করেন মধুসূদনবাবু। শুধু তাই নয়, এই চাঁদার টাকা থেকে দুটি পরিবারকে আর্থিক সাহায্য দেওয়া হয়, এবং জাপানে স্কলারশিপ পাওয়া তরুণ রিসার্চ স্কলার অনুপ মান্নাকেও (anup manna) আর্থিক সাহায্য করা হয়। রক্তদান শিবিরক (blood donation camp) সফল করতে তৃণমূল কংগ্রেসের যেসব নেতৃত্ব সাহায্যের হাত বাড়িয়ে দেন তাঁরা হলেন টাউন সভাপতি দেবপ্রসাদ মণ্ডল (debaprasad mondol), স্বপন নায়েক (swapan nayak), যুবনেতা সুশান্ত মাইতি (susanta maity), স্থানীয় কাউন্সিলর ও স্থানীয় নেতৃত্ব।

আরও পড়ুন-জম্মু বিমানবন্দরে হামলায় ড্রোনের ব্যবহার, টার্গেট ছিল যুদ্ধবিমান,দাবি বায়ুসেনার

কুণাল ঘোষ এবং পূর্ব মেদিনীপুর মানেই অধিকারী পরিবারের (adhikari family) প্রসঙ্গ। ভুয়ো ভ্যাকসিন নিয়ে বিজেপির (bjp) আন্দোলন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে বলেন, ‘যার বিরুদ্ধে ত্রিপল চুরির অভিযোগ, সে কোন সাহসে ভ্যাকসিন নিয়ে কথা বলে? যার বিরুদ্ধে সিবিআই-ইডির (cbi-ed) মামলা চলছে, সে আবার কোন লজ্জায় সিবিআই তদন্ত চায়? হ্যাঁ, একটা অনভিপ্রেত ঘটনা ঘটেছে। সরকারের নজরে এসেছে। ব্যবস্থা নেওয়া হচ্ছে। ব্যাঙ্ক জালিয়াতি করে বিদেশে পালানো জালিয়াতদের সঙ্গে প্রধানমন্ত্রীর ছবি আছে। তার অর্থ এই নয়, প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের ‘অনভিপ্রেত’ সম্পর্ক রয়েছে! আমরা তো বিজেপির মতো অবিবেচক ভঙ্গিতে একথা বলতে পারব না! রক্তদান শিবিরে ছিলেন আইনজীবী অয়ন চক্রবর্তী (ayan Chakrabarty) ও ‘এখন বিশ্ববাংলা সংবাদ’-এর সম্পাদক অভিজিৎ ঘোষ (abhijit ghosh)।

 

Previous articleশীঘ্রই মাহেশ ও সবুজদ্বীপ রাজ্যের পর্যটন মানচিত্রে যুক্ত হতে চলেছে
Next articleবাড়ি পৌঁছে আবেগপ্রবণ রাষ্ট্রপতি কোবিন্দ, মাথানত করলেন জন্মভূমির কাছে