ভুয়ো ভ্যাকসিনকাণ্ডের প্রতিবাদ: বামদের বিক্ষোভে উত্তেজনা কেএমসি-স্বাস্থ্যভবনে, গ্রেফতার মীনাক্ষী

ভুয়ো ভ্যাকসিনকাণ্ডের প্রতিবাদে কলকাতার বিভিন্ন জায়গায় বামেদের বিক্ষোভ সমাবেশ। অভিযান ঘিরে কলকাতা পুরসভা, স্বাস্থ্যভবন চত্বরে ধুন্ধুমার। দু জায়গাতেই পুলিশের ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন বাম কর্মী-সমর্থকরা। পুলিশের সঙ্গে প্রথমে বচসা এবং ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা। কলকাতা পুরসভার (Kmc) সামনে থেকে গ্রেফতার করা হয় বাম যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে (Minakshi Mukherjee)।

প্রথমে এলিট সিনেমা হলের সামনে বিক্ষোভ দেখানোর কথা ছিল বামেদের। সেখানেই ব্যারিকেড তৈরি করে পুলিশ (Police)। কিন্তু সেই বাধা পেরিয়ে কলকাতা পুরসভার দিকে এগোতে থাকে মিছিল। বাধা দেয় পুলিশ। তার ফলে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বাম (Left) কর্মী-সমর্থকরা। পুরসভার ভিতরে ঢুকে কমিশনারের হাতে স্মারকলিপি জমা দিতে চান তাঁরা। তবে দাবিপূরণ না হওয়ায় কলকাতা পুরসভার সামনে অবস্থান বিক্ষোভে শামিল হন। পুলিশবাহিনী বিক্ষোভ হঠানোর চেষ্টা করে। সেই সময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি বেধে যায়। বাম যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ বেশ কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ।

কসবায় ভুয়ো টিকাকরণের (Vaccine) প্রতিবাদে পুরসভার পাশাপাশি সল্টলেকে স্বাস্থ্যভবনের সামনেও বিক্ষোভ দেখান বাম কর্মী-সমর্থকরা। বামেদের অভিযোগ দেবাঞ্জন দেব একা নন, এই কাণ্ডে আরও অনেকেই যুক্ত আছে সবার গ্রেফতারির দাবি জানিয়ে এদিন বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখান বাম কর্মী-সমর্থকরা।

 

Previous articleজুলাই মাসে ১৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, জেনে নিন পরিষেবা কোন কোন দিন বন্ধ থাকবে
Next articleঝুঁকি না নিয়ে মরুদেশে সরিয়ে দেওয়া হল টি২০ বিশ্বকাপ, জানালেন সৌরভ