ইউরো কাপে অঘটন,সুইজারল্যান্ডের কাছে টাইব্রেকারে হেরে ইউরো থেকে বিদায় নিল ফ্রান্স

ইউরো কাপে(euro cup) অঘটন। সুইজারল্যান্ডের( Switzerland) কাছে টাইব্রেকারে হেরে ইউরো থেকে বিদায় নিল ফ্রান্স( france)। এদিন বিশ্বজয়ী ফ্রান্সের বিরুদ্ধে দুর্দান্ত লড়াইটা লড়ল আন্ডারডগ সুইজারল্যান্ড। শেষ অবধি পেনাল্টি শুট আউটে জয়ের হাসি হাসল সুইসরা।

ম‍্যাচের শুরুর দিকে ফ্রান্স দাপট দেখালেও, ম‍্যাচের ১৫ মিনিটের মাথায় গোল করে দেয় সুইজারল্যান্ড। সুইজ‍্যারল‍্যান্ডকে গোল করে এগিয়ে দেন হ্যারিস সেফেরোভিচ। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে সুইসরা।

আক্রমণ পাল্টা আক্রমণে শুরু হয় ম‍্যাচের দ্বিতীয়ার্ধ। ৫৫ মিনিটে পেনাল্ট পায় সুইজারল্যান্ড, কিন্তু রিকার্ডো রডরিগেজের স্পট কিক সেভ করেন হুগো লরিস। এরপরই ম‍্যাচে ফিরে আসেন এমবাপ্পে, গ্রিজম‍্যানরা। ম‍্যাচের ৫৭ মিনিটে গোল করে ফ্রান্সের হয়ে সমতা ফেরান বেঞ্জিমা। এরঠিক দু মিনিট পর দ্বিতীয় গোলটি করে ফ্রান্সকে ২-০ এগিয়ে দেন তিনি। ৭৫ মিনিটে ফ্রান্সের হয়ে তৃতীয় গোলটি করেন পল পগবা। এরপরই যেন আক্রমণে ঝাঁঝ বাড়ায় সুইজারল্যান্ড। ৮১ মিনিটে কেভিন এমবাবুর ক্রসে হেডে গোল করে সুইজারল্যান্ডের হয়ে ২-১ করেন হ্যারিস সেফেরোভিচ। আর ৯০ মিনিটের মাথায় গ্রানিট জাকার পাসে গোল করে সুইসদের হয়ে সমতা ফেরান মারিও গাভরানোভিচ। নির্ধারিত সময়ে খেলার ফলাফল না আসায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। এক্সট্রা টাইমে দুই দলই আক্রমণ করে। তবে ক্লান্ত শরীরে ও দুই গোলকিপারের বদান্যতায় খেলা গড়াল পেনাল্টি শুট আউটে। এবারের ইউরোতে এই প্রথমবার খেলা গড়াল পেনাল্টিতে।

শেষ অবধি পেনাল্টি শুট আউটে চুড়ান্ত পেনাল্টি মিস করেন কিলিয়ান এমবাপ্পে, তাঁর পেনাল্টি  সেভ করে দেন ইয়ান সোমার। আর এর জেরে ইউরো ২০২০ থেকে ছিটকে গেল বিশ্ব চ্যাম্পিয়নরা। শেষ আটে পৌঁছে গেল সুইসরা।

আরও পড়ুন:ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleসেঞ্চুরির পথে পেট্রোল, পাল্লা দিয়ে বাড়ছে ডিজেলের দাম
Next articleকোপা আমেরিকা কাপে দুরন্ত জয় পেল আর্জেন্তিনা, ৪-১ গোলে উড়িয়ে দিল বলিভিয়াকে